শুক্রবার পর্যন্ত ভারি বৃষ্টিপাতের আশঙ্কা : সমুদ্রে ৩ নম্বর সতর্কতা বহাল

1436446098_31099_1সিটিএন ডেস্ক

সক্রিয় মৌসুমি বায়ুর কারণে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, বরিশাল, খুলনা, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর।

ভারি বর্ষণের সতর্কবাণীতে এ তথ্য জানানো হয়েছে। একই সঙ্গে সমুদ্রবন্দরগুলোতে বুধবার জারি করা ৩ নম্বর সতর্ক সংকেত বৃহস্পতিবারও বহাল রাখা হয়েছে।

এ ছাড়া ঢাকা, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, যশোর, ফরিদপুর ও চট্টগ্রাম অঞ্চলের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

এক আবহাওয়াবিদ বৃহস্পতিবার দুপুরে জানান, শুক্রবারের মধ্যে মৌসুমী বায়ুর প্রভাব দুর্বল হয়ে বৃষ্টি কমে যাবে। বৃহস্পতিবার প্রায় সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। ঢাকায় সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর কারণে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়া অব্যাহত রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী। রাজধানীর অনেক সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও তীব্র যানজট দুর্বিসহ করে তুলেছে নগরবাসীর সপ্তাহের শেষ দিনটি।


শেয়ার করুন