‘শিক্ষার ক্ষুধা জাগানোর দায়িত্ব শিক্ষকদের’

chatagong_105356সিটিএন ডেস্ক:
“ছাত্রদের মধ্যে শিক্ষার ক্ষুধা জাগানোর দায়িত্ব শিক্ষকদের। শিক্ষকেরা যদি শিক্ষার ক্ষুধা না জাগিয়ে দেয় তাহলে ছাত্ররা জানবে কী করে।”

শনিবার চট্টগ্রাম বিশ^বিদ্যালয় লোক প্রশাসন বিভাগের ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।

তিনি আরও বলেন, “ স্বাধীনতার ৪৫ বছরে বাংলাদেশ বিশ্বে আজ অবাক অর্থনীতির বাংলাদেশ হিসেবে পরিচিত। আমাদের ৩১ ভাগ শিক্ষার্থী পড়াশোনা করে যার মধ্যে ৩২ লাখ উচ্চশিক্ষা গ্রহণ করছে। আজ আমরা জাতি হিসেবে অনেক গর্বিত”।

লোক প্রশাসন বিভাগের সভাপতি সিরাজ-উদ-দৌলার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয় উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

স্বাগত বক্তব্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী এস. এম. খসরুল আলম কুদ্দুসী বলেন, “এ বিভাগ মাত্র ৩৫ বছর বয়সেই একটি অন্যতম সমৃদ্ধ বিভাগে পরিণত হয়েছে, যেখানে রয়েছে অনেক গুণীজনের সাধনা।”

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর ড. তোফায়েল আহমেদ, বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রানালয়ের সচিব মনোয়ারুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও মন্ত্রানালয়ের সচিব খোরশেদ আলম, চট্টগ্রাম-১৬ আসনের সাংসদ মুস্তাফিজুর রহমান, কক্সবাজর-৩ আসনের সাংসদ সাইমুম সারোয়ার কমল সহ প্রমুখ।

এর আগে সকাল ১০টার দিকে পূর্তি র‌্যালির মধ্য দিয়ে কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে প্রফেসর ড. মো. নুরুল পূর্তি উৎসব বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে জনপ্রিয় সংগীত শিল্পী সামিনা চৌধুরী ও ব্যান্ড দল ‘ওয়ারফেজ’ এর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


শেয়ার করুন