‘শাহজাহান চৌধুরী মাঠে রাজনীতি করেছেন আর শাহীন চৌধুরী ঘরে বসে তাকে শক্তি যুগিয়েছেন’

শাহীন জাহান চৌধুরী স্মরণে জেলা ছাত্রদলের দোয়া মাহফিল

sd ctnবার্তা পরিবেশক

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর সহধর্মিনী শাহীন জাহান চৌধুরী স্মরণে এক বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কক্সবাজার জেলা শাখা। বুধবার বিকালে জেলা বিএনপি কার্যালয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেলের সভাপতিত্বে অনুষ্টিত এই দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছেন বাজারঘাটা জামে মসজিদের খতিব, প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা কামাল উদ্দিন।
এছাড়াও অতিথি ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী।
অনুষ্টানে মরহুমা শাহীন জাহান চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা ও তার চিরস্থায়ী শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়। তারা শাহীন চৌধরীকে যেন দয়াময় আল্লাহ জান্নাতুল ফেরদৌস নসিব করেন তার জন্যও দোয়া করেন উপস্থিত সবাই। একই সাথে শাহজাহান চৌধুরী যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন তার জন্যও মহান আল্লাহর কাছে ফরিয়াদ করেন।
বক্তাগণ বলেন, ‘শাহীন চৌধুরী কেবল একজন গৃহিনীই ছিলেন না, তিনি ছিলেন শাহজাহান চৌধুরীর রাজনৈতিক পথচলার চালিকাশক্তি। শাহজাহান চৌধুরী মাঠে রাজনীতি করেছেন, আর শাহীন চৌধুরী ঘরে বসে রাজনৈতিক চাপ সহ্য করার শক্তি যুগিয়েছেন।’
তারা বলেন, ‘স্ত্রী শাহীন চৌধুরীকে হারিয়ে শাহজাহান চৌধুরী যেমন ব্যক্তি জীবনে একা হয়ে গেলেন, তেমনি রাজনৈতিক নেতা-কর্মীরা তাদের একজন অভিভাবককে হারালেন।’
বক্তাগণ শাহীন জাহান চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তাদের পরিবার পরিজনের প্রতিও গভীর সমবেদনা প্রকাশ করেন।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জেলা যুবদল সভাপতি সৈয়দ আহমদ উজ্জল ও সাধারণ সম্পাদক মো. জিসান উদ্দিন, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মনির উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন রবিন, জাহেদুল ইসলাম রিটন, পৌর যুবদলের সভাপতি মসউদুর রহমান মাসুদ, শহর ছাত্রদলের আহবায়ক মোহাম্মদ ইলিয়াছ, যুগ্ম আহবায়ক শাহাদত হোসেন রিপন, ফাহিমুর রহমান ফাহিম, মোহাম্মদ হারুনুর রশিদ, আশরাফ ইমরান, মোহাম্মদ রিয়াদ, আল আমিন, আহমদ ছফা ও মোহাম্মদ ফয়সাল, সিটি কলেজ কলেজ আহবায়ক সাইফুর রহমান নয়ন, যুগ্ম আহবায়ক শামসুল আলম, মোহাম্মদ ইমরান ও নুর উদ্দিন মুন্না, কক্সবাজার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সহ-সভাপতি মোহাম্মদ আলম, যুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেন, উখিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি রিদুয়ান সিদ্দিকী, যুগ্ম সম্পাদক সেলিম সিরাজী, কক্সবাজার আইন কলেজ শাখার সাধারণ সম্পাদক করিমতাজ, সহ-সভাপতি সিরাজ উদ্দৌল্লাহ, সাংগঠনিক সম্পাদক শেখ নেওয়াজ রানা, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখার আহবায়ক এএইচ এম রায়হান উদ্দিন, ছাত্রদল নেতাদের মধ্যে ছিলেন মোহাম্মদ মুরাদ, মুজিবুর রহমান নোমান, মোজাম্মেল হক, শাহীনুল কাদের লিমন, ফারুক আজম, সৈয়দ মহসিন মুন্না, সাইদু সিকদার, কাজী মহিউদ্দিন মো. তারেক, সাইফুল আলম রানা, ইয়াছিন আরাফাত বিপু, নেজাম উদ্দিন, রিজভী খান, একরামুল হক, রিয়াজ উদ্দিন, মাহমুদুল হক রাসেল, মোহাম্মদ সোহেল, জিয়াবুল হক আকাশ, ইনজামামুল হক, সাদ্দাম হোসেন (১), সাদ্দাম হোসেন (২), জাফর আলম, রহিম উল্লাহ, ওয়াহিদুল হক, আবু হেনা মোস্তফা কামাল, আতিকুর রহমান রাব্বি, সাজ্জাদ হোসেন সাগর, আবদুর রহমান কাদের, নাছির উদ্দিন পিন্টু, ওসমান গণি, মিজানুর রহমান, নুরুল আবছার, মোহাম্মদ আরিফ, আলী হোসেন পারভেজ, মোহাম্মদ ফয়সাল, মো. ইরফান, নাছির উদ্দিন, মনিরুল ইসলাম, ওমর ফারুক, ওমর ফারুক রিপন, শাহিদুল ওয়াহিদ শাহেদ, মুসলেম উদ্দিন, জুনায়েদ আশরাফ উদ্দিন, মোহাম্মদ ইউসুফ আলী, জহিরুল ইসলাম মার্শাল, সালমান বিন, মোহাম্মদ রাশেদ, জিয়াউর রহমান, নুরুল আলম, শামীমুর রহমান, শেফায়েত হোসেন মুন্না, ইব্রাহিম বাবু, আবদুল খালেক, কুরবান আলী, আবদুল্লাহ আল মামুন সাগর, বাদশা মিয়া, রুস্তম মোহাম্মদ রানা প্রমূখ।


শেয়ার করুন