উখিয়ায় ছাত্রলীগের সড়ক অবরোধ

শাহিনের খুনিদের গ্রেফতারের ২৪ ঘন্টার আল্টিমেটাম

indexশফিক আজাদ, উখিয়া
কক্সবাজারের উখিয়ায় সন্ত্রাসীদের হাতে নিহত ছাত্রলীগ নেতা শাহিনের খুনিদের গ্রেফতারের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ। শনিবার দুপুরে উখিয়া ছাত্রলীগের অসংখ্য নেতা কর্মী কক্সবাজার-টেকনাফ সড়ক অবরোধ করে ঘন্টা ব্যাপি বিক্ষোভ সমাবেশ করেছে। এদিকে ছাত্রলীগ নেতা শাহিন খুনের ঘটনায় তার মা শাহেদা বেগম বাদি হয়ে ৮জনকে আসামী করে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ১জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী, পুলিশ সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১২টার দিকে উপজেলা সদরের উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে চলমান তাঁত শিল্প ও বস্ত্র মেলায় কেনাকাটাকে কেন্দ্র করে স্থানীয় ফলিয়াপাড়া গ্রামের মোঃ কালু হাজির ছেলে উখিয়া কলেজের ২বর্ষের ছাত্র ও কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল মামুন শাহীন (১৯) ও গরু বাজার এলাকার দুবাই প্রবাসি মোঃ কালুর মাদকাসক্ত ছেলে জাহাঙ্গীর আলমের সাথে কথা কাটাকাটির ঘটনা ঘটে। পরবর্তীতে রাত ১টার দিকে মেলা শেষে বাড়ী ফেরার পথে উখিয়া সদরের ছালাম বিল্ডিংয়ের সামনে পুর্ব থেকে উৎপেতে থাকা সশস্ত্র সন্ত্রাসী জাহাঙ্গীর আলম (২৩) ও তার দল বল পেছন থেকে দৌড়ে এসে ছাত্রলীগ নেতা শাহীনকে এলোপাতাড়ী ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এসময় গুরুতর রক্তাক্ত অবস্থায় ছাত্রলীগ নেতাকে স্থানীয় লোকজন দ্রুত উখিয়া হাসপাতাল হয়ে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায় এবং শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
ছাত্রলীগ নেতা খুনের ঘটনাকে কেন্দ্র করে উখিয়া সদরে থমথমে ও উত্তজনাকর পরিস্থিতি বিরাজ করছে। স্থানীয় সচেতন মহলের অভিমত এঘটনাকে কেন্দ্র করে একটি পক্ষ রাজনৈতিক সুবিধা হাসিলের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। প্রশাসন প্রকৃত ঘটনা তদন্ত পূর্বক আসল রহস্য উদঘাটন করতে ব্যর্থ হলে আরো আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আসংখ্যা করেছে উক্ত মহল। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টা থেকে দুুপুর সাড়ে ১২ পর্যন্ত প্রায় ঘন্টা ব্যাপি ছাত্রলীগের অসংখ্য নেতা কর্মী কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া সদরে অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। উক্ত সমাবেশে বক্তারা আগামী ২৪ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করা না হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করে। এসময় উক্ত সড়কে উভয় পাশে যাত্রী ও পণ্যবাহী অসংখ্য যানবাহন আটকা পড়ে। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন উখিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন, উখিয়া যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, যুবলীগ নেতা মাসুদ আমিন সাকিল, উখিয়া কলেজ ছাত্রলীগ আহবায়ক আলমঙ্গীর নিশা, রাসেল উদ্দিন সুজন, তাঁতলীগ নেতা জাফর আলম ভুলু প্রমূখ। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান বলেন, ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় উক্ত ছাত্রলীগ নেতার মা শাহেদা বেগম বাদী হয়ে শুক্রবার রাতে ৮জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করে। অভিযোগটি মামলা রুজু পূর্বক অভিযুক্ত মানি দাশ (১৮)কে আটক করে শনিবার জেল হাজতে প্রেরন করা হয়েছে।


শেয়ার করুন