শাহবাগে মেডিকেলে ভর্তিচ্ছুদের মারধর, আটক ১০

Atok01-newsসিটিএন ডেস্ক:

ফাঁস হওয়া প্রশ্নে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা ও এর ফলাফল বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করার চেষ্টা করে। কিন্তু পুলিশি বাধায় তারা সেখান থেকে সরে এসে টিএসসিতে রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করে। এরপর প্রতিবাদ মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে যাত্রার সময় আবারও পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধস্তাধস্তির এক পর্যায়ে কয়েকজনকে মারধর করে পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে মেডিকেলে ভর্তিচ্ছু ১০ শিক্ষার্থীকে আটকও করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী পথচারী শোয়েব মিয়া দ্য রিপোর্টকে বলেন, মিছিলটি শাহবাগের দিকে অগ্রসর হলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা অতিক্রম করে শিক্ষার্থীরা মিছিল নিয়ে যেতে চাইলে কয়েকজনকে মারধর করে পুলিশ। এ সময় বেশ কয়েকজনকে আটকও করে।
শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কাওসার আলী আটকের বিষয়টি নিশ্চিত করে দ্য রিপোর্টকে জানান, আটকদের ওসির কক্ষে রাখা হয়েছে। তবে কী কারণে তাদের আটক করা হয়েছে তিনি তা বলতে পারেননি। একই সঙ্গে তিনি আটকদের পরিচয়ও জানাতে পারেননি।
গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠে।
এদিকে ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিকেল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেফতার করে র‌্যাব। এ সব অভিযোগে সারাদেশে মেডিকেলে ভতিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা বাতিল চেয়ে আন্দোলন শুরু করেন।


শেয়ার করুন