শাহবাগে পুলিশ-নার্স সংঘর্ষে আহত ৮

11459327294সিটিএন ডেস্ক:

পুলিশ শাহবাগে সাউন্ড গ্রেনেড, পেপার স্প্রে, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দিয়েছে বিক্ষোভকারী নার্সদের। এসময় ৮জন নার্স আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, সাইফুল ইসলাম (৩৫), হালিমা (২৫), সালাউদ্দিন (৩০), আসমা (২৮), ওমবিকা(২৫), ইসরান (২৫), মো. বকুল হোসেন (৩০), লতিফ (৩৫)।

বুধবার দুপুর দেড়টার দিকে পুলিশের রায়ট কার থেকে তিনটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। জলকামান দিয়ে গরম পানি ও পেপার স্প্রে ছোড়া হয় বিক্ষোভকারীদের ওপর। এরপর বিক্ষোভকারী নার্স এবং পুলিশের মধ্যে ধস্তাধস্তি, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভকারী নার্সরা রাস্তায় শুয়ে পড়েন। পরে পুলিশ তাদের সরিয়ে জাদুঘরের সামনে নিয়ে যায়। এ সময় কয়েকজনকে আটক করে পুলিশ।

পরীক্ষা পদ্ধতির বদলে মেধা, যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সদস্যরা। বেলা পৌনে ১১টায় তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করেন। এরপর দুপুর ১টার দিকে প্রশাসনের পক্ষ থেকে ওই স্থান থেকে সরে যাওয়ার জন্য তাদের ১৫ মিনিটের আল্টিমেটাম দেওয়া হয়।


শেয়ার করুন