মহেশখালী

শাপলাপুরে উপবৃত্তির সচেতনতামূলক অভিভাবক সমাবেশ

55cf22b9-7c67-4258-965c-535e8f200ad3স্টাফ রিপোর্টার

সরকরী সামাজিক সুরক্ষা ব্যবস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা উন্নয়ন প্রকল্পের আওতায় ”প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প” দরিদ্র জনগোষ্ঠীর সন্তানদের আর্থিক সহায়তা প্রদানের জন্য প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান, স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা ও প্রাথমিক স্তরের ছাত্র/ছাত্রীর ভর্তির হার বৃদ্ধি, উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া হার রোধকরণ, শিশু শ্রম রোধ, দারিদ্র বিমোচন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করণ ও প্রাথমিক শিক্ষার গুনগতমান উন্নয়নে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে ১২ নভেম্বর বিকাল ৩ টার সময় শাপলাপুর ইউনিয়নের মুকবেকী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তি বিষয়ক সচেতনতামূলক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় কোস্ট ট্রাস্ট সমাবেশের আয়োজন করেন। অনুষ্ঠিত সমাবেশে মুকবেকী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাপলাপুর ইউনিয়ন সিটিজেন ফোরামের সভাপতি বশির আহমেদ আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেজাম উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি জহিরুল আলম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বেবি আকতার, সিটিজেন ফোরামের সদস্য রাহমত উল্লাহ, কোস্ট ট্রাস্টের সামাজিক সুরক্ষা ব্যবস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা উন্নয়ন প্রকল্পের প্রোগ্রাম অফিসার এস এম ইকবাল হোসেন, এইচ এম সাহেদ।

সমাবেশে উপস্থিত ছিলেন ২য় শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী পর্যন্ত ছাত্র/ছাত্রীর অভিভাব ২শতাধিক জন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, কোস্ট ট্রাস্টের সামাজিক সুরক্ষা ব্যবস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা উন্নয়ন প্রকল্পের ইউনিয়ন ফ্যাসিলিটেটর মো: আবু মুছা।


শেয়ার করুন