শহীদ তিতুমীর ইনস্টিটিউটে হিজরী নববর্ষ ও আশুরা পালিত

IMG_20151024_130602প্রেস বিজ্ঞপ্তি :

ঐতিহ্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান শহীদ তিতুমীর ইনস্টিটিউটে হিজরী নববর্ষ ও পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠান ইনস্টিটিউট প্রাঙ্গনে কৃতি ছাত্র আরহাব করিম আদিব এর কোরআন তেলওয়াতের মাধ্যমে এবং ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও পরিচালক মুহাম্মদ শফিকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সহকারী পরিচালক মুহাম্মদ নেছারুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক ও হিজরী নববর্ষ এবং পবিত্র আশুরা সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমেদ্বীন চকরিয়ার সাহার বিল কামিল মাদ্রাসার উপাধক্ষ্য হযরত মাওলানা শফিউল হক জিহাদী। তিনি তার বক্তব্যে বলেন সারা পৃথিবী জুড়ে আজ মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে কারণ মুসলমানেরা ইসলামের শিক্ষা ভুলে গেছে। তিনি আরও বলেন যেখানে সারা বিশ্ব ইসলামের সাংস্কৃতি ভুলতে বসেছে সেখানে শহীদ তিতুমীর ইনস্টিটিউট ইসলামী সাংস্কৃতি ও ঐতিহ্য সমুন্নত রাখার যে প্রয়াস অব্যাহত রাখছে, তার জন্য তিনি ইনস্টিটিউট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি পবিত্র আশুরা দিবসের গুরুত্বের প্রতি ইংগিত করে বলেন, ইমাম হোসাইন যে ইসলাম ও সত্যের জন্য নিজের জীবন কোরবানী করে গেছেন, যে ত্যাগের মহিমা তিনি আমাদের মাঝে উপস্থাপন করে গেছেন সে শিক্ষা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল বয়ান ফাউন্ডেশন ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক মমতাজুল ইসলাম এবং কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার আবদুল হাই সিকদার। অতিথিবৃন্দ হিজরী নববর্ষের পঠভূমি ও গুরুত্ব সর্ম্পকে আলোচনা করতে গিয়ে শহীদ তিতুমীর ইনস্টিটিউটের ভূয়সী প্রশংসা করে এ অনুষ্ঠানকে আগামীতে আরও বৃহত্তর পরিসরে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান। উক্ত অনুষ্ঠানে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল ছাত্র-ছাত্রী এবং ইনস্টিটিউটের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইনস্টিটিউটের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন। আলোচনা ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আনোয়ার হোসাইন।


শেয়ার করুন