শহরে ২ শ্রমিক নির্যাতন : শ্রমিক নেতা আটক

সিটিএন ডেস্ক :

কক্সবাজার শহরের আল রাজ্জাক ভাতঘর এর ২ শ্রমিককে ব্যাপক নির্যাতন চালিয়েছে হোটেল মালিক শ্রমিকদল নেতা। এ ঘটনায় হোটেল মালিক ওই শ্রমিকদল নেতাকে আটক করা হয়েছে। আহত ২ শ্রমিককে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রোববার (১০ জুলাই) দুপুর ১২ টার দিকে ২ শ্রমিকের উপর নির্যাতন চালানো হয়। দুপুর ২ টার দিকে এসআই মুকুলের নেতৃত্তে কক্সবাজার সদর থানা পুলিশ শ্রমিকদল নেতাকে আটক করে।
আটক খোরশেদ আলম (৩২) আল রাজ্জাক ভাতঘর এর মালিক ও শ্রমিকদল নেতা।
আহত শ্রমিকরা হলো- সিলেট শ্রীমঙ্গল এলাকার মৃত রাধা চরণ রায়ে এর ছেলে স্বপন রায় (২৮) ও লোহাগাড়া পুটিবিলা এলাকার আশরাফ আলীর ছেলে হেলাল উদ্দিন (২২)।
আহত স্বপন রায় জানান, হোটেল মালিক প্রায় সময় গালিগালাজ ও কিল-থাপ্পড় সহ নানা ভাবে নির্যাতন করত তাদের উপর। রোববার দুপুর ১২ টার দিকে হোটেল মালিক লাকড়ি নিয়ে ব্যাপক পিটিয়ে আহত করে তারা ২জনকে।
তিনি জানান, আল রাজ্জাক ভাতঘর এ ২ বছর ধরে চাকরি করে আসছে। ১মাস ৮দিন বেতনের পাশাপাশি ঈদ বোনাসও দেয়া হয়নি। ঈদে ছুটিও দেয়া হয়নি তাকে। অথচ শ্রমিক দলের নামে ১হাজার টাকা কেটে নেয়া হয়েছে বলে জানান হোটেল মালিক। শ্রমিক নেতা হওয়ায় তার এসব অন্যায়ের প্রতিবাদ করার সাহস করেনা কেউ।
অপর আহত হেলাল উদ্দিন জানান, হোটেল মালিকের নানা নির্যাতন সহ্য করে ৩ বছর ধরে চাকরি করে আসছে। তাকেও বেতনের পাশাপাশি ঈদ বোনাসও দেয়া হয়নি। দেয়া হয়নি ঈদে ছুটিও। তারপরও হোটেল মালিক লাকড়ি দিয়ে ব্যাপক পিটিয়ে রক্তাক্ত আহত করেছে তাদেরকে। প্রত্যক্ষদর্শীরা তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।
কক্সবাজার সদর থানার এসআই মুকুল জানান, ২ শ্রমিকের উপর নির্যাতনের বিষয়ে লিখিত অভিযোগ পেয়ে হোটেল মালিক শ্রমিকদল নেতা খোরশেদ আলমকে আটক করা হয়েছে।


শেয়ার করুন