শহরে বিপিএল নিয়ে জমজমাট বাজির নামে জোয়া খেলা

indexবিশেষ প্রতিবেদক :

ক্রিকেট ম্যাচ নিয়ে জুয়াড়ীদের তৎপরতা সর্বমহলে বেশ পরিচিতি। চলছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) খেলা। বাংলাদেশে যেন এর জোয়ার বইতে শুরু করেছে পুরোদমে। কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় প্রতিদিন চলছে লাখ লাখ টাকার জুয়া। এতে জড়িয়ে পড়েছে স্কুল কলেজের ছাত্রসহ ব্যবসায়ীরা। বিভিন্ন সূত্রে জানা যায়, ক্রিকেটের এই বাজির খেলায় ১শ’ থেকে ১ লক্ষ টাকা পযর্ন্ত বাজী ধরা হচ্ছে। বিপিএল খেলা শুরুর পর থেকে প্রতিদিন লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বাজিকররা।

শহরের লাইট হাউজ পাড়া,হোটেল মোটেল জোন,সৈকত পাড়া,কলাতলী,সুগন্ধা পয়েন্ট,লাবনী বীচ পয়েন্ট,বাসটার্মিনাল,বাহার ছড়া,সমিতি পাড়া,নুনিয়াছড়া,নতুন বাহারছড়া, হাসপাতাল রোড, বাজার ঘাটা,বার্মিজ মার্কেট,তারাবনিয়ার ছড়া,রুমালিয়ার ছড়া,সাহিত্যিকা পল্লি,বিডিআর ক্যাম্প,পাহাড়তলী,টেক পাড়া, এছাড়াও শহরের বাইরেও বিভিন্ন এলাকায় বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএলকে) ঘিরে গড়ে উঠেছে বাজিকরদের সিন্ডিকেট। অনেকেই নিজেদের মোবাইল ফোন থেকে শুরু করে নগদ অর্থ ও স্বর্নালংকারসহ অনেক কিছু হারিয়েছেন।

শহরের বেশ কয়েকটি স্থানে প্রকাশ্যে এবং অপ্রকাশ্যে চলছে বিপিএল নিয়ে বাজির জমজমাট জোয়ার আসর। জুয়াডীরা বিভিন্ন গ্র“পে বিভক্ত হয়ে খেলায় অংশগ্রহনকারী দুটি দলের মোট রান,খেলোয়াডের ব্যক্তিগত পারফরমেন্স নিয়ে চলে বাজির দর।
এ জুয়া খেলার টাকা ভাগ বাটোয়ারা নিয়ে অনেকস্থানে হাতাহাতি ও বন্ধুদের মাঝে মনোমালিন্যর খবরও পাওয়া গেছে। তবে সুনির্দিষ্ট কোন প্রমাণ না থাকায় প্রশাসন কোন ব্যবস্থা নিতে পারছে না।


শেয়ার করুন