শপথ নিলেন রামুর ইউপি সদস্যা আয়েশা

pic-ramu-ayasha-13-10-2015নিজস্ব সংবাদদাতা :
কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৩ নং আসনের (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) উপ-নির্বাচনে জয়ী হবার পর ইউপি সদস্যা হিসেবে শপথ নিয়েছেন আয়েশা খানম চৌধুরাণী।
মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুর ২টায় রামু উপজেলা নির্বাহি অফিসার কার্যালয়ে তাঁকে আনুষ্ঠানিকভাবে শপথ বাক্য পাঠ কারানো হয়। কক্সবাজার জেলা প্রশাসকের পক্ষে শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মাহবুবুল করিম।
শপথ নেওয়ার সময় রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা সৈনীকলীগের সাধারণ সম্পাদক এসএম হুমায়ন কবির, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে মাহবুবুল করিম বলেন, ক্ষমতাকে ক্ষমতা হিসেবে দেখলে অপব্যবহারের আশঙ্কাই বেশী থাকে, তাই একে দায়িত্ব হিসেবে দেখতে হবে। ক্ষমতা যখন দায় বলে বিবেচিত হয় তখন অপব্যবহারের সুযোগ আর থাকে না।
তিনি বলেন, জনগণের সকল দাবি-অভাব পূরণের মতো সুযোগ পাবেন না। এই সীমাবদ্ধতার মধ্যে জনগণকে সন্তুষ্ট রাখতে বেশী বেশী করে মানুষের কথা শুনতে হবে। যাতে তারা আপনার অক্ষমতা সম্পর্কে ভুল ধারণা না করে।
এদিকে শপথ অনুষ্ঠান শেষে ইউপি সদস্যা আয়েশা খানম চৌধুরাণী গণমাধ্যমকর্মীদের কাছে তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ইউপি সদস্য হওয়া বড় কথা নয়। জনগণের জন্য কাজ করাই বড় কথা। জনগণের সেবা করার সুযোগ পাওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে তিনি আরো বলেন, সমাজকে এগিয়ে নিতে হলে সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে। তাই এলাকার সার্বিক উন্নয়নে জনপ্রতিনিধি সহ সচেতন মহলকে ঐক্যবদ্ধ থাকতেই হবে।
গত ২৪ জুলাই এ আসনের ইউপি সদস্যা আলহাজ্ব নূর নাহার চৌধুরী মৃত্যুবরণ করেন। ফলে আসনটি শূণ্য হয়। পরে, ২১ সেপ্টেম্বর এ আসনে উপ-নির্বাচনের আয়োজন করা হয়। কিন্তু ৩০ আগষ্ট ইউনিয়নের পূর্ব বোমাংখিল গ্রামের বাসিন্দা সাইফুল ইসলামের সহধর্মিনী আলিয়া আক্তার নিজের দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করলে প্রয়াত ইউপি সদস্যার মেয়ে আয়েশা খানম চৌধুরাণী বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং সংরক্ষিত আসনের সদস্যা নির্বাচিত হন।
পরে, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবুল ফয়েজ মো.আলাউদ্দিন খাঁন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নবনির্বাচিত ইউপি সদস্যা আয়েশা খানম চৌধুরাণী‘র নাম গত ১০ সেপ্টেম্বর ২০১৫ তারিখে বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়েছে বলে জানানো হয়। এরই প্রেক্ষিতে তিনি শপথ নিলেন।
উল্লেখ্য, আয়েশা খানম চৌধুরাণী বৃহত্তর গর্জনিয়ার সাবেক চেয়ারম্যান মরহুম ইসলাম মিয়া চৌধুরীর পুত্রবধু, কক্সবাজার মা ও শিশু হাসপাতালের প্রতিষ্ঠাতা সদস্য আমেরিকা প্রবাসি মো. সাইফুল্লাহ চৌধুরীর ছোট বোন, গর্জনিয়ার বিশিষ্ট আওয়ামী লীগ নেতা হাবিব উল্লাহ চৌধুরীর স্ত্রী এবং তরুণ গণমাধ্যমকর্মী দৈনিক সংবাদ ও দৈনিক আজকের কক্সবাজারের স্টাফ রিপোর্টার হাফিজুল ইসলাম চৌধুরীর মা। আয়েশা খানম চৌধুরী ২০০৯ সালে জেলার সেরা নারী উদ্যোক্তা নির্বাচিত হয়েছিলেন। মায়ের মত তিনিও এলাকায় সমাজসেবামূলক কর্মকান্ডে অবদান রেখেছেন।


শেয়ার করুন