লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার তৃতীয় রাউন্ড সম্পন্ন

imagesশাহজালাল শাহেদ :

লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচির উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাসভিত্তিক ইংরেজি ভাষা প্রতিযোগিতার ৩য় রাউন্ড মোস্তফা বেগম গালর্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ রাউন্ডে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ গ্রুপ-বি থেকে ২৫ জন প্রতিযোগি অংশ গ্রহণ করে।
মোস্তফা বেগম গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজী বিষয়ের সহকারি অধ্যাপক মোহাম্মদ হোসাইন, বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. মাসুম ও নজরুল ইসলাম এবং চুনতি মহিলা কলেজের প্রভাষক মো. কফিল উদ্দীন।
এ প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফের আহবায়ক মো. সালাহউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি প্রভাষক সোহেল রানা ও মো. ইরফানুল হক। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইংলিশ ফর লাইফের সেক্রেটারি অধ্যাপক মো. আবু তাহের, অধ্যাপক আমান উল্লাহ, অধ্যাপক শওকতুল ইসলাম, অধ্যাপক ছরওয়ার কামালসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগি এক বাছাই পরীক্ষায় অংশ প্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/ দাখিল) থেকে ১০০জন এবং গ্রুপ-বি (এইচএসসি/ আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগি মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগিকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য “মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন”।


শেয়ার করুন