রায়কে কেন্দ্র করে সতর্ক অবস্থানে পুলিশ

পুলিশ1মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত সালাউদ্দি কাদের চৌধুরীর রায়কে কেন্দ্র করে রাজধানীজুেড় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা। র‌্যাব-পুলিশের পাশাপাশি নিয়োজিত করা হয়েছে বিজিবিকেও।

বুধবার সকাল থেকেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এবং অাশপাশের রাস্তায় যানবাহন ও জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়োছে।। বসানো হয়েছে পুলিশ চেকপোস্টও।

গোয়েন্দা তথ্য এবং পূর্বের অভিজ্ঞতার আলোকে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশী টহলও জোরদারের কথা জানানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে। বিশেষ করে যাত্রাবাড়ি, মিরপুর, সায়দাবাদ, ফার্মগেট, খিলগাঁও,বাসাবো, গাবতলী, বাড্ডা, সবুজবাগ, পল্টন, মতিঝিল, ফকিরাপুল, পুরান ঢাকার বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

ডিএমপির অতিরিক্ত উপ কমিশনার একেএম জাহাঙ্গীর আলম সরকার জানিয়েছেন জনসাধারণের জানমালের নিরাত্তা বিধানে এবং আইনশৃঙ্খলা রক্ষায় যা যা করার সব ধরনের ব্যবস্থাই গ্রহন করা হয়েছে। পোশাকধারী এবং সাদা পোশাকে পুলিশ সদস্যরা সকাল থেকেই দায়িত্ব পালন করবে। অতীত অভিজ্ঞতা এবং গোয়েন্দা তথ্যের ভিত্ততে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে বিজিবির তথ্য কর্মকর্তা মোহসিন রেজা জানান, সালাউদ্দিন কাদেরের রায়কে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ৭৭ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে। এছাড়া রাজধানীর জন্য ১০ প্লাটুস বিজিবি প্রস্তুুত রাখা হয়েছে।


শেয়ার করুন