রামু কলেজ সরকারী করণ : প্রধানমন্ত্রী ও এমপি কমলের প্রতি কৃতজ্ঞতা

RAMU COLLEGE PIC 04.07.16রামু প্রতিনিধি :

কক্সবাজারের রামু উপজেলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রামু কলেজ অবশেষে সরকারী করণের চুড়ান্ত তালিকায় অন্তভূক্ত হয়েছে।  বৃহস্পতিবার ৩০ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৯৯টি কলেজের দুইটি পৃথক তালিকা কঠোর গোপণীয়তায় শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মধ্যে ১৯৯ কলেজ জাতীয়করণের অনুমোদন/সদয় অনুশাসন দিয়েছেন। ১৯৯টি কলেজ সরকারী করণের চুড়ান্ত দ্বিতীয় তালিকায় রামু কলেজের নাম অন্তভূক্ত করা হয়।
এদিকে চুড়ান্ত তালিকায় রামু কলেজ সরকারী করনের তালিকায় অন্তভূক্ত হওয়ায় আনন্দে উচ্ছ্বাসে পুরো উপজেলাবাসী, কলেজ পরিচালনা কমিটি, ছাত্র/ছাত্রী, অভিবাবক, শিক্ষক-কর্মচারীবৃন্দ। এক কৃতঙ্গতা বার্তায় অভিনন্দন ও দোয়া জানিয়েছেন কলেজ জাতীয় করণে আন্তরিক প্রচেষ্টা ও অবদানের জন্য গভর্নিং বডির সভাপতি কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ এবং কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল হকের প্রতি। উল্লেখ্য যে সরকারি কলেজবিহীন উপজেলায় ১টি করে কলেজ জাতীয় করণে প্রধানমন্ত্রীর ঘোষণার পর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গঠিত একটি কমিটি ৩২৫টি কলেজ জাতীয় করণের লক্ষ্য নির্ধারণ করে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হয় জুন মাসে।
এরপর নানা অভিযোগের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আবারো যাচাইবাছাই হয়। যাচাই বাছাইয়ের পর গত বৃহম্পতিবার ১৯৯টি কলেজ জাতীয় করণের মধ্যে কক্সবাজার জেলার পৃথকভাবে দুধপে ৬টি কলেজ সরকারী করণের চুড়ান্ত তালিকায় অন্তভূক্ত হয়েছেন। জাতীয় করণের চুড়ান্ত তালিকায় কক্সবাজার জেলার অন্তভূক্ত ৬ কলেজ সমূহ হল, রামু কলেজ, টেকনাফ কলেজ, উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজ, কুতুবদিয়া কলেজ, চকরিয়া কলেজ, মহেশখালী বঙ্গবন্ধু মহিলা কলেজ।


শেয়ার করুন