রামুর নুরুল আমিন চেয়ারম্যানের হাতে ২ নারী এনজিও কর্মী লাঞ্ছিত

indexনিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন কর্তৃক দু’জন নারী এনজিও কর্মী লাঞ্ছিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। লাঞ্ছনার শিকার হওয়া দুই নারী কর্মী হলেন আয়েশা আক্তার ও হাসিনা বেগম। তারা ‘অগ্রযাত্রা’ নামক এনজিও’র  মাঠ পর্যায়ের কর্মী।
দু’জন নারীকে ইউনিয়ন পরিষদের রুমে আটকে রেখে অশ্লীল গালিগালাজ সহ নানাভাবে হেনস্থ করা হয় বলে নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তারা জানান, ওই দুই নারীকে পরিষদের রুমে টানা তিন ঘণ্টা আটকে রাখেন চেয়ারম্যান। এই সময় আটকে পড়া নারীদের আর্তচিৎকারের শব্দ শুনা গেছে বলেও স্থানীয় অনেকে এই প্রতিবেদকের কাছে অভিযোগ করেছেন।
এঘটনায় লাঞ্ছিত আয়েশা বেগমের মোবাইলে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরে ‘অগ্রযাত্রা’র রামু উপজেলা ইনচার্জ হেলাল উদ্দীনকে ফোন করা হলে তিনি জানান, লাঞ্ছনার শিকার হয়ে তারা দু’জনই এখন ভেঙে পড়েছেন। তাদের সাথে অনেক সাংবাদিক ফোনে কথা বলেছেন। হয়তো এই মুহূর্তে তারা ক্লান্ত, তাই ফোন ধরতে পারেননি’।
হেলাল উদ্দীন বলেন, চেয়ারম্যান নুরুল আমিন কর্তৃক তাদের নারী কর্মী লাঞ্ছিত হওয়ার ঘটনা সত্য। চেয়ারম্যান অন্যায়ভাবে তাদেরকে রুমে আটকে রাখে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ নানাভাবে হেনস্থা করেছেন। পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ বিষযট ফোন স্থানীয় সংসদ ও থানা নির্বাহী অফিসার বরাবর অবহিত করলে ৩ঘণ্টা পর তড়িঘড়ি করে তাদেরকে ছেড়ে দেয়া হয়।


শেয়ার করুন