রামুতে দূর্নীতির অভিযোগে এনজিও সংস্থা অগ্রযাত্রার অফিস ঘেরাও

Aggrojattra pic 1প্রেস বিজ্ঞপ্তি :
রামুতে বেসরকারী এনজিও সংস্থা অগ্রযাত্রার অফিস ঘেরাও করেছে স্থানীয় বিক্ষুব্ধ জনসাধারণ। রোববার (০৪ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার বাইপাস সংলগ্ন অগ্রযাত্রার অফিসের সামনে এ কর্মসূচী পালন করে ৫শতাধিক ভুক্তভোগী জনসাধারণ। পরে অফিসে তালা লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারী অসহায় গুরা মিয়া ও আবু তাহের জানান, প্রকৃত ক্ষতিগ্রস্ত ব্যক্তিদেরকে বাদ দিয়ে জামায়াত-শিবিরের জঙ্গি তৎপরতায় সংশ্লিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে মনগড়া তালিকা তৈরি করে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, তিনি বিষয়টি অবগত আছেন। জামায়াত-শিবির ও জঙ্গি তৎপরতায় সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে আঁতাত করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের বাদ দিয়ে নগদ অর্থ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে অগ্রযাত্রা। তিনি বিভিন্ন সূত্রে এমন অভিযোগ পেয়েছেন বলে জানান। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, এর আগে অগ্রযাত্রার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির পাওয়া যায়। ক্রিশ্চিয়ান এইড এর সহযোগিতায় ও ইকোর অর্থায়নে বন্যা ও ঘূর্ণিঝড় কোমনে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠির জন্য জরুরী সহায়তা প্রকল্পের শর্ত বিহীন অর্থ বিতরণে বিভিন্ন মহল থেকে এ অনিয়মের অভিযোগ উঠে। এ কর্মসূচীর আওতায় পর্যায়ক্রমে উপজেলার কাউয়ারখোপ, কচ্ছপিয়া, গর্জনিয়া ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত, অতি বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে মোবাইল ব্যাংকি এর মাধ্যমে অর্থ বিতরণ করা হবে।

প্রেরক ঃ দর্পণ বড়–য়া ,রামু কক্সবাজার। ০৪ অক্টোবর’১৫


শেয়ার করুন