রামুতে জাতীয় যুব দিবস পালন

IMG_6782 copyখালেদ হেসেন টাপু,রামু :

জেগেছে যুব, জেগেছে দেশ লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ এ প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারের রামুতে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (০১ নভেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজী। সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি বলেন যুবকরাই দেশের সম্পদ। অবৈধভাবে বিদেশ যাত্রায় মৃত্যুঝুঁকিতে না পড়ে যুবকদেরকে প্রশিক্ষিত হয়ে দেশ গড়ায় অবদান রাখতে হবে। যুব সমাজকে আত্মশক্তিতে বলীয়ান হওয়ার জন্য সরকারীভাবে বিনামুল্যে প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। তিনি আরো বলেন যুবশক্তিকে কাঙ্খিত উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার জন্য সরকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে যুবকদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম গ্রহন করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। যুবসমাজকে দক্ষ জনসম্পদে পরিণত করতে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
এতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, রামু প্রেস ক্লাবের উপদেষ্টা দর্পণ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, মানবাধিকার কর্মী সুরেশ বাঙ্গালী, মৎস্য সহকারী মনোজ কুমার বিশ্বাস, ইপসা কর্মকর্তা নুরুল আলম প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন মোহাম্মদ ছৈয়দুল ইসলাম ও মির্জা শামীম উদ্দিন।

এদিকে জাতীয় যুব দিবস পালন উপলক্ষে কনকা ( কথা নয় কাজ) এর এক সভা সংগীতা বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অতিথি ছিলেন রামু প্রেস ক্লাবের উপদেষ্টা দর্পণ বড়ুয়া, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী সুপানন্দ বড়ুয়া। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সুরেশ বড়ুয়া বাঙ্গালী, কনকার সহ-সভাপতি পানির ছড়া এসএইচডি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক, কনকার নির্বাহী সদস্য জোয়ারিয়ানালা এইচ. এম. সাঁচি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ নাছির উদ্দিন, অর্থ সম্পাদক এস এম হেলাল উদ্দিন, তপন বড়ুয়া, নুরুল আমিন প্রমুখ।


শেয়ার করুন