রামুতে ইফা’র মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্রে উৎসবমূখর পরিবেশে পাঠদান শুরু

ctnসোয়েব সাঈদ, রামু:

রামুতে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ২০১৫ শিক্ষাবর্ষের প্রথম ক্লাস সকল কেন্দ্রে উৎসবমূখর পরিবেশে বৃহষ্পতিবার সকালে শুরু হয়েছে। ইফা প্রধান কার্যালয়ের নির্দেশনার আলোকে উপজেলার প্রত্যেক কেন্দ্রে কেন্দ্র মনিটরিং কমিটির অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সকল শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় প্রকল্প ব্যাপক সম্প্রসারণকল্পে সম্প্রতি একনেক সভায় ১ হাজার ৫০৬ কোটি টাকা বরাদ্ধ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়।

উদ্বোধনী ক্লাস শেষে শুকরিয়া স্বরুপ দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী ও তাঁর পরিবার, ইফার মহা পরিচালকসহ প্রকল্প পাসের সাথে জড়িত সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

এদিকে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সম্প্রসারনের ব্যাপারে জানতে চাইলে, ইসলামিক ফাউন্ডেশন রামু উপজেলায় দায়িত্বরত সিনিয়র ফিল্ড সুপারভাইজার মো. সাইফুদ্দিন খালেদ জানান, ইফা মহা পরিচালক শামীম মো.আফজালের ঐকান্তিক প্রচেষ্টায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আগ্রহে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় ইমামদের কল্যাণে এযাবতকালের সর্ববৃহৎ প্রকল্প অনুমোদন হয়েছে। এটি বর্তমান সরকারের যুগান্তকারি পদক্ষেপ। তিনি আরো জানিয়েছেন, দেশের সকল উপজেলার মতো রামু উপজেলায়ও প্রত্যেক গ্রামে অন্তত একটি কেন্দ্র স্থাপনের লক্ষ্যে বিগত ২৮ ডিসেম্বর রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে একটি নির্বাচনী বোর্ডের মাধ্যমে নতুন যোগ্য শিক্ষকের প্যানেল তৈরী করা হয়েছে। পর্যায়ক্রমে সকল গ্রামে মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্র স্থাপিত হলে তা নিরক্ষরমুক্ত রামু গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


শেয়ার করুন