রাবিতে শিবির সন্দেহে ১৩ শিক্ষার্থীকে ব্যাপক মারধর

নিউজ ডেস্ক :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিবির সন্দেহে ১৩ শিক্ষার্থীকে আটক করে ব্যাপক মারধর করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দিবাগত রাতে হলের বিভিন্ন কক্ষে অভিযান চালিয়ে তাদের আটকের পর পুলিশের সামনেই ব্যাপক মারধর করে পুলিশের হাতে তুলে দেয়া হয়। আহতরা শিবির কর্মী বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। পুলিশের সামনেই তাদের ব্যাপক মারধোর করা হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাহবুব হোসেনের সাংবাদিকদের জানান, ‘অভিযান চালানোর সময় আমরা হলে উপস্থিত ছিলাম কিন্তু হল প্রশাসনের অনুমতি না থাকায় আমরা অভিযানে অংশ নেইনি। ছাত্রলীগের নেতাকর্মীরা ১৩ জন শিবিরে নেতাকর্মীকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছেন বলেও জানান তিনি।’

তিনি বলেন, অধিকাংশই শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তাদের কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় আমরা তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। দ্রুত তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

আটকরা হলেন, নৃ-বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুল হাসান নাফিস, ফারসি ভাষা ও সাহিত্য মাস্টার্সের শিক্ষার্থী আরিফুল ইসলাম, আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিব আহমেদ, বোটানি চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান, পরিসংখ্যান চতুর্থ বর্ষের শিক্ষার্থী শরীফুল ইসলাম, জোহা হল শাখা শিবিরের সেক্রেটারি ও ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাকির হোসেন, পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহানুর আলম হিমেল, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাহেব রানা, ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রাকিব, আরবি সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাবিউল ইসলাম, অলিউল ইসলাম, আবু জাফর ও দ্বিতীয় বর্ষের গোলাম রাব্বানী।

এদের মধ্যে আবু জাফরকে আজ বুধবার সকাল ৬টায় শহীদ সোহরাওয়ার্দী হল থেকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, গোয়েন্দা ও প্রশাসনে কাছ থেকে গোপন সংবাদের ভিত্তিতে আমরা সোহরাওয়ার্দী হলের সাহেব রানা ও নাবিউলকে জিজ্ঞাসাবাদ করি। জিজ্ঞাসাবাদে তারা শিবিরের সঙ্গে সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা হলের বেশ কয়েকটি কক্ষে অভিযান চালিয়ে ১৩ জন শিবির নেতাকর্মীকে আটক করি।


শেয়ার করুন