রাজাখালী ইউপি চেয়ারম্যান বাবুল সাময়িক বরখাস্ত

unnamedনিজস্ব প্রতিনিধি :

পেকুয়া উপজেলার রাজাখালী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ২৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত স্মারক নং ৪৬.০০.০০০০.০১৭.২৭.০০৩.১৫.১০৫১ অফিস আদেশে এ তথ্য জানা যায়। ওই চেয়ারম্যান বিধি বহির্ভূতভাবে এলজিএসপি বরাদ্দের বিপরীতে ৬ টি প্রকল্পের কাজ না করে সিগনেটরী মহিলা সদস্য ও ইউপি সচিবকে ভয়ভীতি দেখিয়ে অর্থ উত্তোলন করে আত্মসাত করেছেন।

তাছাড়া ভিজিডি উপকারীভোগী বাছাই এবং ভিজিডি প্রদানের ক্ষেত্রে ইউপি সদস্যদের অন্তর্র্ভূক্ত না করে এবং মহিলা ও শিশু অধিদপ্তরের পরিপত্র অনুসরণ না করে একতরফা ভাবে উপকারভোগী নির্বাচন করায় মারাত্মকভাবে অনিয়ম করেছেন।

ওই চেয়ারম্যান আদালতের এজলাস নির্মাণ ও আসবাবপত্র সরবরাহের জন্য প্রদানকৃত এক লক্ষ টাকা যথাযথভাবে ব্যয় না করে অনিয়ম করেছেন। তাছাড়া চেয়ারম্যান কর্তৃক পরিষদের সদস্যদের সাথে দুর্ব্যবহার এবং স্বেচ্ছাচারিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করেছেন এবং তার বিরুদ্দে এ সমস্ত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।

এ রকম অভিযোগ স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪ উপধারা(১) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। সেহেতু ওই চেয়ারম্যানের বিরুদ্দে উক্ত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে রাজাখালী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক সাময়িকভাবে বরখাস্ত করা হইল।


শেয়ার করুন