রাজাখালীতে লবণ ব্যবসায়ী খুন

hhtttt

কক্সবাজারের পেকুয়ায় মাহাবুর রহমান মাতবর নামে এক লবন ব্যাবসয়ী খুন হয়েছে। তিনি রাজাখালী ইউনিয়নের মাতবর পাড়া গ্রামের জহির আহমদ মাতবরের পুত্র। এদিকে এ হত্যাকান্ডে জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে পুলিশ। ১ মে রাতে রাজাখালী হাজ্বী মার্কেট থেকে বাড়ি ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে নৃশংসভাবে খুন করে। পরে তার লাশ বাড়ির পিছনে একটি বদ্ধখালে ফেলে দেয়।
খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ পরদিন সকালে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করেছে। পুলিশ দু’দফা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গতকাল ১ মে দুপুরে কক্সবাজারের সহকারি পুলিশ সুপার (সার্কেল) মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পেকুয়া থানা পুলিশ জানিয়েছেন, লাশের কপাল, দু’চোখ ও বুকে আঘাতের চি‎হ্ন রয়েছে। ঘটনাস্থল থেকে চশমা, সেন্ডেল ও একটি এক কেজি ওজনের সিল উদ্ধার করে। পুলিশ সন্দেহভাজন হিসেবে নিহতের স্থানীয় দু’পার্টনারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আটককৃতরা হলেন একই এলাকার করম আলীর ছেলে মো.কাইসার ও আলী আহমদের ছেলে আজগর হোসেন।
নিহত মাহবুর রহমানের ভাই নজরুল ইসলাম জানিয়েছেন, তার ভাই উত্তর রাজাখালী হাজ্বী মার্কেট থেকে ১ মে গভীর রাতে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে তাকে অজ্ঞাত দুর্বৃত্তরা খুন করে লাশ একটি বদ্ধ খালের পানিতে ফেলে দেয়। ভোর ৫টার দিকে লবনচাষি মকছুদ মাঠে কাজ করতে গেলে পানিতে তার লাশ ভাসমান অবস্থায় দেখতে পায়। লাশের খবরটি তিনি স্থানীয়দের জানায়।
স্থানীয় বাসিন্দা ও সাবেক মেম্বার আবুল হাসেম জানিয়েছেন, মাহবুর রহমান ব্যবসার সুবাদে রাজাখালীতে নিয়মিত অবস্থান করেন। তার পরিবার চট্টগ্রম শহরে অবস্থান করেন। তার কাছে প্রায় সময় টাকা থাকত। হয়তো টাকার লোভে তার ভাইকে পরিকল্পিতভাবে দূর্বূত্তরা সুক্ষ্ম কৌশলে হত্যাকান্ড সংগঠিত করেছে।
স্থানীয়রা জানিয়েছেন, মাহবুর রহমান পাশ্ববর্তী বাঁশখালী উপজেলার ছনুয়া এলাকার এক ব্যক্তির কাছ থেকে লবন বিক্রির প্রায় দেড়লাখ টাকা পাওনা ছিল। এদিন ওই টাকা পরিশোধ করার কথা ছিল। টাকা পরিশোধ হয়েছি কি হয়নি সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে টাকার বিষয় নিয়ে দু’জনের মধ্যে সম্প্রতি সম্পর্কের টানাপড়েন হয়েছে।


শেয়ার করুন