কক্সবাজার জেলা ছাত্রলীগের বিশেষ প্রকাশনা ‘বিজয়’ এর মোড়ক উম্মোচনকালে বক্তারা

রাজনীতির পাঠশালা ছাত্রলীগের কর্মী হতে পারা গৌরবের

5cc71075-3f6a-49bd-a929-4da34bc5b5a1সংবাদ বিজ্ঞপ্তি ॥

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ইতিহাসের পাতায় যে নামটি স্পষ্টাক্ষরে লিপিবদ্ধ আছে এবং থাকবে যুগ যুগ ধরে সেটি হলো ছাত্রলীগ। এদেশের সকল সোনালী অর্জনের গর্বিত অংশিদার এই ছাত্র সংগঠনটি। ছাত্রলীগের কর্মী থেকেই আজ অনেকেই দেশনেতা।
মহান বিজয় দিবসে কক্সবাজার জেলা ছাত্রলীগের বিশেষ প্রকাশনা ‘বিজয়’ এর মোড়ক উম্মোচনকালে উপরোক্ত কথাগুলো বলছিলেন বক্তারা। ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় শহরের লালদিঘীর পাড়স্থ দলীয় কার্যালয়ে কেক কেটে উক্ত প্রকাশনার মোড়ক উম্মোচন করেন অতিথিরা।
কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ এর সঞ্চালনায় মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা এডভোকেট সিরাজুল মোস্তফা।
তিনি তাঁর বক্তব্যে বলেন- জোরজবরদস্তি ও বিভ্রান্তির কশাঘাতে ছাত্রলীগের ইতিহাস মুছে ফেলা যায়নি যাবেনা। বিকৃতির কালো আঁচড় যতই লেপন করা হয়েছে, ছাত্রলীগ খাঁটিরূপে ততই উজ্জ্বলতা ছড়িয়েছে বেশি করে। বঙ্গবন্ধুর স্বপ্নের সারথি এবং আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ হাঁটি হাঁটি পা পা করে পাড়ি দিয়েছে অনেক দুর্গম পথ।
এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের দুই তরুণ সাংসদ।
কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য, সাবেক ছাত্রনেতা সাইমুম সরওয়ার কমল বলেন, ইশতিয়াক-রাশেদ এর যোগ্য নেতৃত্বে কক্সবাজারের ছাত্র রাজনীতি ফিরে পেয়েছে তার আসল চেহারা। পুষ্পকাননে প্রস্ফুটিত হোক সুন্দর ফুল; সুগন্ধি ছড়াক চার পাশে; দৃঢ় হোক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃপ্ত শপথ।
তিনি আরও বলেন- ছাত্রলীগের কর্মী থেকেই আজ জাতীয় সংসদের সদস্য হয়েছি। বঙ্গবন্ধুর আদর্শ এবং সংগঠনটির ঐতিহ্য ধরে রেখে ছাত্রলীগের নেতারাই দেশ পরিচালনা করবেন।
অন্যদিকে মহেশখালী-কুতুবদিয়া আসনের আরেক তরুণ সংসদ সদস্য, সাবেক ছাত্রনেতা আশেক উল¬াহ রফিক তাঁর বক্তব্যে বলেন- হয়তো ছাত্রলীগের কর্মী হয়ে রাজনীতির পাঠশালায় ভর্তি না হলে আজ জাতীয় সংসদের সদস্য হওয়ার সৌভাগ্য অর্জন করতে পারতাম না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিজেই ছাত্রলীগের অভিভাবক।
আমরা যেমন এতিম সংগঠন ছাত্রলীগের কর্মী হয়ে রাজনীতি শিখেছি তেমনি প্রধানমন্ত্রী নিজেও ছাত্রলীগের কর্মী থেকে আজ দেশনেত্রী। কক্সবাজার জেলা ছাত্রলীগ সারাদেশে আদর্শিক ছাত্ররাজনীতির উজ্জল নক্ষত্রে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
এসময় আরো বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের আযাদ, মহেশখালী ধলঘাটা ইউনিয়নের চেয়ারম্যান আহসান উল¬াহ বাচ্চু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক ইয়াকুব আলী ইমন, কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি মোরশেদ হোসাইন তানিম, কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক জাহাঙ্গীর আলম, কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল, কক্সবাজার আইন কলেজ ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক হারেছ চৌধুরী, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন, কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিউট ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসাইন প্রমুখ।
উল্লেখ্য- কক্সবাজার জেলা ছাত্রলীগের বিশেষ প্রকাশনা ‘বিজয়’ সম্পাদনা করেন- জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আলিফ-উজ-জামান শুভ আর প্রকশনাটি প্রকাশ করেন কক্সমিরর গ্রাফিক্স এন্ড ডিজাইন।


শেয়ার করুন