রবির নেটওয়ার্ক বিপর্যয়


মাহবুবুর রহমান :

মোবাইল কোম্পানি রবির নেটওয়ার্ক বিপর্যয় চলছে। কক্সবাজার জেলা জুড়ে মোবাইল অপারেটর রবির নেটওর্য়াক বিপর্যয় শুরু হয়েছে দীর্ঘদিন থেকে। এরই সাথে অভিনব কায়দায় প্রতারনার মাধ্যমে গ্রাহকের টাকা হাতিয়ে নিচ্ছে বলে রবির গ্রাহকরা জানিয়েছেন। আগষ্ট মাসে কক্সবাজারে ঘুর্নিঝড় কোমেনের আঘাতের পর থেকে কক্সবাজার জেলা জুড়ে রবির নেটওয়ার্ক বিপর্যয় চলছে। তাদের নেটওয়ার্ক টাওয়ারের ধারন ক্ষমতার চেয়ে গ্রাহক বেশি হওয়ায় এই বিপর্যয়ের কারন বলে জানিয়েছেন রবির কয়েক জন কর্মকর্তা। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ টাওয়ার মেরামত না করে অভিনব অফার দিয়ে গ্রাহকের সাথে প্রতারনা করে যাচ্ছে মোবাইল অপারেটর রবি কোম্পানি। গত আগষ্ট মাস ঝুড়ে চলছে বন্ধু অপার।

মোবাইলে মেসেজ দিয়ে গোল্ড, ডায়মন্ড, ব্রোঞ্জ গ্রাহক হিসেবে চিহ্ণিত প্রতি গ্রাহককে  ৩/৪ টি সিম ফ্রি দেন এবং প্রত্যেক সিম চালু করলে কক্সবাজারে গ্রাহক সংখ্যা তিন গুন বেড়ে যায়। ফলে নেটওয়ার্ক টাওয়ারের ধারন ক্ষমতার চেয়ে গ্রাহক বেড়ে যাওয়ায় কল করলেই কেবল ব্যালেন্স থেকে টাকা কেটে ফেলে কিন্ত কোন কথা বুঝা যায়না। এক মিনিটের কথা ১০ মিনিটেও শেষ হয়না ।

অনেক গ্রাহক রবি সিম ব্যবহার বন্ধ করে দিয়েছে। তা ছাড়া কাষ্টমার সেন্টার থেকে কোন আবেদন ছাড়া গুনগুন সেট করে দিয়ে একাউন্ট থেকে টাকা কেটে ফেলা হচ্ছে। এছাড়া পথে ঘাটে রেজিষ্ট্রেশন ছাড়া সিম বিক্রি হওয়ায় মোবাইলে অপারাধের সংখ্যা দিনদিন বাড়ছে। প্রতিনিতই রবির গ্রাহক হয়রানির মাত্রা তীব্রতর হওয়ায় অনেক পুরানো রবির গ্রাহক বাধ্য হয়ে অন্য অপারেটর গ্রামীন, এয়ারটেল ও বাংলালিংকের সিম ব্যবহার করতে বাধ্যহচ্ছে। কোন কথা না বলে ব্যালেন্স থেকে টাকা গায়েব হয়ে যায় বলে অনেক ভুক্ত ভোগি গ্রাহক জানিয়েছেন । এই প্রতিবেদক নিজেও একজন রবির গ্রাহক রবির কাষ্টমার কেয়ার ঢাকার সাথে যোগাযোগ করলে এখুনি টিক করে দিচ্ছে বলে লাইন কেটে দেয় ফলে এক প্রকার বাধ্য হয়ে এখন অন্য অপারেটরের সিম ব্যবহার করছি। বিভিন্ন সুত্রে রবির গ্রাহকের সাথে যোগাযোগ করে হাজারো অভিযোগের কথা শুনাগেছে। তাছাড়া এতো বেশি কারনে অকারনে মেসেজ আসে যা বিরক্তিকর। এভাবে মোবাইল অপারেটর রবি কোম্পানি তাদের সমস্যা সমাধান না করলে কক্সবাজারে রবির গ্রাহক শুন্যের কোটায় চলে আসবে বলে রবি গ্রাহকদের ধারনা।


শেয়ার করুন