রনি একজন আদর্শবান ছাত্রনেতা: জেলা প্রশাসক

photo-1462719878-550x366সিটিএন ডেস্ক:
ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দ-িত নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে একজন আদর্শবান ছাত্রনেতা হিসেবে আখ্যায়িত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ।
রোববার দুপুরে নিজ কার্যালয়ের সামনে রনির মুক্তির দাবিতে ছাত্রলীগের অবস্থান ধর্মঘট ও সমাবেশে এসে জেলা প্রশাসক এ আখ্যা দেন।
তিনি বলেন, ‘রনি আদর্শবান একজন ছাত্রনেতা। তার নিয়মতান্ত্রিক রাজনীতি সকলকে বিমোহিত করে। আমি ব্যক্তিগতভাবে তাকে চিনি। তার গ্রেপ্তার ও দ-িত হওয়া এটি দু:খজনক। যেহেতু আইনি প্রক্রিয়ায় ঘটনাটি ঘটেছে সেহেতু আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে হবে।’
এ জন্য দরকার হলে সরকারকে সব রকমের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন জেলা প্রশাসক।
এর আগে দুপুরে নগর ছাত্রলীগের ব্যানারে একটি মিছিল বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে। পরে মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। ওইখানে অবস্থান নিয়ে বক্তব্য রাখেন ছাত্রলীগের নেতারা।
সমাবেশে নেতারা বলেন, ‘রনি আওয়ামী লীগের গ্রুপিং রাজনীতির শিকার। আমরা বিশ্বাস করিনা, তিনি অস্ত্র নিয়ে প্রভাব বিস্তার করবেন। এটি রনিকে উৎখাতে জামায়াত-শিবিরের এজেন্টরা এ কাজ ঘটিয়েছেন। আমরা অতি সত্বর রনির মুক্তি দাবি জানাচ্ছি। অন্যথায় পুরো চট্টগ্রাম অচল করে দেয়া হবে।’
নগর ছাত্রলীগ নেতা রনির মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। এ খবর পেয়ে নিচে নেমে এসে রনির উদ্দেশ্য বক্তব্য রাখেন জেলা প্রশাসক। পরে জেলা প্রশাসকের আশ্বাসে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে সরে যান।
সমাবেশে উপস্থিত ছিলেন, সাবেক কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা আজিজুর রহমান, ইলিয়াস উদ্দিন, জিল্লুর রহমান, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, যুবলীগ নেতা হেলাল উদ্দিন, কোতোয়ালী থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর ও নগর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।
উল্লেখ্য, হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে প্রভাব বিস্তারের অভিযোগে শনিবার দুপুরে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ নেতৃত্বে অভিযান চালিয়ে নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নূরুল আজিম রনিকে আটক করে। পরে তাকে তাকে দুই বছরের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার ভোরে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হস্তান্তর করেছে হাটহাজারী থানা পুলিশ।
এদিকে নূরুল আজিম রনি অস্থায়ীভাবে সংগঠনের সব পদ থেকে অব্যাহতি চেয়েছেন। থানা হাজতে থেকেই এ কথা জানান তিনি।


শেয়ার করুন