যে ৫ ক্রিকেটার রোজা রেখে ক্রিকেট খেলেন

cricketerddddসিটিএন ডেস্ক:

ক্রিকেটের মতো শারিরীক পরিশ্রমের খেলায় রোজা রেখে বেশ কয়েকজন ক্রিকেটার খেলে থাকেন। রোজা তাদের পারফরমেন্সে কোনো নেতিবাচক প্রভাব ফেলেনি। খুব স্বাভাবিক ভাবে তারা খেলে যাচ্ছেন। জেনে নেই কারা সেই ক্রিকেটার।

১। হাশিম আমলাঃ
দক্ষিণ আফ্রিকার ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটার হাশিম আমলা। হাশিম আমলা একজন ডানহাতি ব্যাটসম্যান এবং মাঝে মাঝে মিডিয়াম পেস বোলিং করে থাকেন। ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটার হাশিম আমলা সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে রোযা রাখা অবস্থায় ক্রিকেট খেলছেন।

২। মইন আলীঃ
মইন আলী পাকিস্তানী বংশোদ্ভুত একজন ইংরেজ ক্রিকেটার। তিনি একজন বা-হাতি ব্যাটসম্যান এবং অফ স্পিন বোলার। সম্প্রতি মইন আলী অ্যাশেজ সিরিজের কার্ডিফ টেস্ট রোযা রাখা অবস্থায় ক্রিকেট খেলেছেন । কার্ডিফ টেস্টে মইন আলী প্রথম ইংনিসে ৭৭ রান এবং দ্বিতীয় ইংনিসে ১৫ রান করেছেন। এছাড়া বোলিংয়ে প্রথম ইংনিসে ২ উইকেট ও দ্বিতীয় ইংনিসে ৩ উইকেট নিয়েছেন ।

৩। শহীদ আফ্রিদিঃ
পাকিস্তানি ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটার শহীদ আফ্রিদি। সম্প্রতি শহীদ আফ্রিদি রোযা রেখে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে(সিপিএল)খেলছেন।

৪। ইউনুস খানঃ
ইউনুস খান একজন পাকিস্তানী ক্রিকেটার এবং পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। ইউনুস খান একজন ডানহাতি ব্যাটসম্যান। সম্প্রতি ইউনুস খান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ রোযা রেখে খেলেছেন ।

৫। ফাওয়াদ আহমেদঃ
ফাওয়াদ আহমেদ একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার । তিনি একজন লেগস্পিনার বোলার । অস্ট্রেলিয়ার বর্ষসেরা মুসলিম ক্রীড়া ব্যক্তিত্বও নির্বাচিত হয়েছিলেন ক্রিকেটার ফাওয়াদ আহমেদ । ফাওয়াদ আহমেদও রোযা রাখা অবস্থায় ক্রিকেট খেলেন ।


শেয়ার করুন