যে কোনো মূল্যে কর্মসূচি পালনের আহ্বান বিএনপির

96601_1আরটিএনএন:

ঢাকা: যে কোনো মূল্যে সোমবারের গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি পালন করে সরকারের দম্ভ ও স্বেচ্ছাচারিতার জবাব দিতে নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার এক বিবৃতিতে দেশপ্রেমিক ও গণতান্ত্রিক সকল দল ও শক্তিকে রাজধানী ঢাকাসহ সারাদেশে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে বিএনপি শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। দেশের গণতন্ত্রকামী মানুষ এ কর্মসূচিতে অংশ নিয়ে স্বৈরশাসন অবসানে উন্মুখ হয়ে আছে।

‘এ পরিস্থিতিতে ক্ষমতাসীনরা ভীত হয়ে সারাদেশে গ্রেপ্তার ও হয়রানির তাণ্ডব শুরু করেছে। তারা বিএনপি চেয়ারপারসনকে অবরুদ্ধ করে রেখেছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছে এবং দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে অসুস্থ অবস্থায় গ্রেপ্তার করেছে’ অভিযোগ করেন তিনি।

বিএনপি মুখপাত্র বলেন, জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনের মাধ্যমেই কেবল এ সব অপকর্মের জবাব দেয়া সম্ভব। ধারাবাহিকভাবে আন্দোলনকে যৌক্তিক পর্যায়ে পৌঁছাতে দেশবাসীর সমর্থন ও সক্রিয় অংশগ্রহণ কামনা করছি।

এ সময় যে কোনো মূল্যে সোমবারের গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি পালন করে সরকারের দম্ভ ও স্বেচ্ছাচারিতার জবাব দিতে ২০-দলীয় জোটের নেতাকর্মী ছাড়াও দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।


শেয়ার করুন