যুক্তরাষ্ট্রের পথে বন্যা

বাংলানিউজ:
Decrease fontEnlarge font

 উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের ঢাকাস্থ দূতাবাসের তত্ত্বাবধানে সন্ত্রাসী হামলায় নিহত অভিজিৎ রায়ের স্ত্রী আহত রাফিদা আহমেদ বন্যাকে যুক্তরাষ্ট্র নিয়ে যাওয়া হচ্ছে।

তাকে বহনকারী বিমান এরইমধ্যে ঢাকা ছেড়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন অভিজিৎ রায়ের পিতা এবং বন্যার শ্বশুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. অজয় রায়।

সোমবার দুপুর সোয়া ২টায় অজয় রায় বাংলানিউজকে বলেন, দূতাবাস আমাকে জানিয়েছে বন্যাকে প্রথমে ইস্তাম্বুল(তুরস্ক) নিয়ে যাওয়া হবে। সেখান থেকে যুক্তরাষ্ট্র নিয়ে যাওয়া হবে।

তিনি বলেন, বন্যা যেহেতু মারাত্মকভাবে আহত তাই তাকে সার্বক্ষণিক দেখভালের জন্য হংকং থেকে একজন ডাক্তার আসার কথা। আমি শুনেছি সেই ডাক্তার এসেছেন এবং বিমান হয়তো এতক্ষণে ইস্তাম্বুল পৌঁছে গেছে।

গত বৃহস্পতিবার(২৬ ফেব্রুয়ারি) বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন অভিজিৎ-বন্যা দম্পতি। এতে অভিজিৎ নিহত এবং বন্যা মারাত্মকভাবে আহত হন।

ওইদিন রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে(আইসিইউ) ভর্তি করা হয়।

সেখান থেকে সোমবার তাকে আমেরিকান দূতাবাসের তত্ত্বাবধানে নিয়ে যাওয়া হয় বলে স্কয়ার হাসপাতাল সূত্রে জানা যায়।


শেয়ার করুন