মোস্তাফিজের চিকিৎসা ব্যয় বহনে প্রস্তুত সাসেক্স

mustafiz_dhaka-times_121963‘মোস্তাফিজ আমাদের হয়ে এবার খেলতে পারবে না। তারপরও ও আমাদের দলের একজন সদস্য।ওর চিকিৎসার সকল ব্যয় বহনে আমরা প্রস্তুত আছি।’ ঘরের মাঠ হোভে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামার আগে এসব কথা জানান সাসেক্সের প্রধান নির্বাহী জ্যাক টোমাজি।

মোস্তাফিজের প্রশংসা করে সাসেক্সের প্রধান বলেন, ‘মোস্তাফিজ বর্তমান বিশ্বের একজন সেরা বোলার। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে। তবে আমাদের দুর্ভাগ্য যে, সবকটি ম্যাচে ওকে পাইনি আমরা।’

এর আগে ২২ জুলাই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে ম্যাচে কাঁধে ব্যথা অনুভব করেন মোস্তাফিজ। ব্যথার কারণে ২৪ জুলাই রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে গ্লস্টারশায়ারের বিপক্ষে ম্যাচটিও খেলতে পারেননি তিনি।

এদিকে গত মঙ্গলবার এমআরআই রিপোর্টে বাম কাঁধের স্ল্যাপেই সমস্যা ধরা পড়ে মোস্তাফিজুর রহমানের। এ জন্য অপারেশনের মুখোমুখিও হতে হবে তাঁকে। ফলে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে বাংলাদেশের পেস সেনসেশনকে।

ইনজুরির কারণে আসছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে মাঠে দেখা যাবে না কাটার বয়কে। এ নিয়ে ২০১৬ সালে পাঁচবার ইনজুরিতে পড়লেন মোস্তাফিজ। গেল বছরের নভেম্বর থেকেই ইনজুরি প্রবণতার মধ্য দিয়ে যাচ্ছিলেন মোস্তাফিজ। জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে টি-২০ সিরিজের কিছু দিন মাঠের বাইরে ছিলেন তিনি। খেলা হয়নি এশিয়া কাপের ফাইনালও।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজের। অভিষেকের পর থেকেই দারুণ নৈপুণ্য ছড়িয়ে যাচ্ছেন ২০ বছর বয়সী এই পেসার। ওয়ানডেতে ভারতকে একাই গুড়িয়ে দেন তিনি। দশম বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট দখল করে ইতিহাসের পাতায় নাম লেখান।

পরের ম্যাচে ৪৩ রানে নেন ৬ উইকেট। এরপর টেস্টেও স্মরণীয় অভিষেক। ৩৭ রানে ৪ উইকেট নিয়ে গড়েন আরেক নজির। মোস্তাফিজ সেই থেকে বাঘা-বাঘা সব ব্যাটসম্যানের কাছে এক আতংকের নাম।

পাকিস্তান প্রিমিয়ার লিগে নাম লেখালেও ইনজুরির কারণে খেলতে পারেননি। আইপিএলেও তাঁকে গুরুত্বের সঙ্গে নিয়েছে সানরাইজ হায়দরাবাদ। গুরুত্বের প্রতিদান দিতে মোটেও ভুল করেননি ‘ফিজ’। বেশ দাপটের সঙ্গেই মাঠ মাতিয়ে ছিলেন তিনি। টুর্নামেন্টে ১৬ ম্যাচে ৬১ ওভার খেলে ১৭টি উইকেট শিকার করেছেন মোস্তাফিজ।

(ঢাকাটাইমস


শেয়ার করুন