মেসির হ্যাটট্রিকে বার্সার দাপুটে জয়

চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে কাল সেল্টিককে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এদিন বার্সার হয়ে হ্যাটট্রিক করেন মেসি।

এছাড়া জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ। দুর্দান্ত ফ্রি কিক থেকে গোল করেছেন নেইমার। এমএসএনের জ্বলে ওঠার রাতে চোখধাঁধানো ভলিতে গোল করেছেন আন্দ্রেস ইনিয়েস্তাও।

মাত্র তিন মিনিটেই ম্যাচে নিজের প্রথম গোল করা মেসি সুয়ারেজকে দিয়ে গোল করিয়েছেন। নেইমারের ফ্রি কিকও তার আদায় করা। নেইমার-সুয়ারেজ আবার মেসির বাকি দুই গোল বানিয়ে দিয়েছেন।

বক্স ও এর আশপাশে জটলার মধ্যেই মেসি নেইমারের দুর্দান্ত ওয়ান-টু একের পর এক গোল-সুযোগ তৈরি করছিল বার্সার জন্য।

বার্সা সবচেয়ে বেশি ঝলসে উঠেছিল ৫০ থেকে ৬০ মিনিটের মধ্যে। এই ১০ মিনিটেই প্রতিপক্ষের জালে তিন গোল। প্রথমে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে নেইমারের সেই ফ্রি কিক। ৫৯ মিনিটে ইনিয়েস্তার ভলি। এরপর ৬০ মিনিটে মেসির এই টুর্নামেন্টে রেকর্ড ষষ্ঠ হ্যাটট্রিক পূর্ণ করে ফেলা।

ম্যাচের ৭৫ ও ৮৮ মিনিটে সুয়ারেজ করেন দুই গোল। এর মধ্যে গোলপোস্ট পেছনে রেখে বুকে বল রিসিভ করে, বল পড়তে পড়তেই মুখ ঘুরিয়ে যে ভলিটা নিলেন, এ যেন শুধু সুয়ারেজের পক্ষেই সম্ভব।

দুর্দান্ত পারফর্ম করায় মেসির প্রশংসা করে ম্যাচ শেষে বার্সা কোচ জানান, ‘মেসিই টোটাল ফুটবল।’

প্রিয় শিষ্য প্রসঙ্গে বার্সা কোচ আরো জানান, মেসিই এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার। তাকে সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়। এতে কোনো সন্দেহ নেই।

 


শেয়ার করুন