স্বাধীনতা দিবস চিত্রাংকন ও মাটির কাজ প্রতিযোগিতায় শহিদুল আলম বাহাদুর

মেধার বিকাশে নানামুখী প্রতিভা চর্চা ও প্রতিযোগিতায় অংশ নিতেই হবে

Drowing Home PICTURE 25.03.2016 (04)নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ শহিদুল আলম বাহাদুর বলেছেন, ‘মেধার বিকাশে শিক্ষার পাশাপাশি নানামুখি প্রতিভার চর্চা করতে হয়। বাস্তব জীবনে ওই প্রতিভাই তাকে সঠিক নাগরিক হয়ে গড়ে উঠতে সহায়তা করে। খেলাধূলা, সংস্কৃতি চর্চা, অংকন, হাতের কাজ তেমনই কিছু প্রতিভা বিকাশের মাধ্যম।’
তিনি মনে করেন, ‘জীবনে শিক্ষার্থী থেকে শুরু করে সকল মানুষকে কোন না কোন প্রতিযোগিতায় অংশ নিতে হয়। সবাই সেই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় হয় না। তাই বলে প্রথম দ্বিতীয় না হওয়া প্রতিযোগীরা জীবনের খাতা থেকে পিছিয়ে যায় না। শিক্ষা নিয়ে জীবনটাকে নতুন করে গড়ে তুলে।’
তিনি শুক্রবার বিকালে ‘কক্সবাজার ড্রইং হোম’র দ্বিতীয় বর্ষে পদার্পন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ‘মাটির কাজ ও চিত্রাংকন প্রতিযোগিতা’য় প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন।

Drowing Home PICTURE 25.03.2016 (02)
কক্সবাজার ড্রইং হোমের প্রধান উপদেষ্টা ইসলাম মাহমুদ ওই অনুষ্টানে সভাপতিত্ব করেন। এই অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও সিটিএন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক মো. সরওয়ার আলম, দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক আনছার হোসেন ও ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আ.ন.ম মঈন উদ্দিন।

Drowing Home PICTURE 25.03.2016 (05)
অনুষ্টানের শুরুতে কক্সবাজার ড্রইং হোমের পরিচালক শাহরিয়ার ইমরান পারভেজ ও তার শিক্ষার্থীদের আঁকা ছবির প্রদর্শনী আনুষ্টানিক ভাবে উদ্বোধন করা হয়।
কক্সবাজার কলেজ গেইট সংলগ্ন এজি মডেল স্কুল মাঠে অনুষ্ঠিত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন চাইল্যাতলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা একে আজাদ চৌধুরী, কক্স ভিশনের সিনিয়র শিক্ষক এফ ইউ বকুল, এশিয়ান টেলিভিশন প্রতিনিধি এসএম আরোজ ফারুক, জেলা নদী পরিব্রাজক দলের সভাপতি আবদুল আলিম নোবেল, সাধারণ সম্পাদক কামরুল হাসান মিনার, মনসুর আলম প্রমূখ।
অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার ড্রইং হোমের প্রতিষ্টাতা ও পরিচালক শাহরিয়ার ইমরান পারভেজ। অনুষ্টান উপস্থাপনা করেন আবদুর রহমান মোহাম্মদ শামীম।

Drowing Home PICTURE 25.03.2016 (01)
এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারি শিক্ষার্থীদের মধ্যে দুইটি ক্যাটাগরির চারটি বিভাগে ৪০ জনকে পুরস্কৃত করা হয়। এতে কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের অন্তত দুইশত শিক্ষার্থী অংশ নেয়।
প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় যারা হয়েছে তাদের মধ্যে রয়েছে চিত্রাংকন প্রতিযোগিতার ‘ক’ বিভাগে হিমাদ্রী পাল (প্রথম), মোহাম্মদ ইভান (দ্বিতীয়) ও হাসিনুর রহমান সানি (তৃতীয়), ‘খ’Drowing Home PICTURE 25.03.2016 (03)

বিভাগে নওরীন নিশাদ লোপা (প্রথম), মোহাম্মদ সাদমান (দ্বিতীয়) ও আশরাফা আইমন (তৃতীয়), ‘গ’ বিভাগে সাদিয়া আফরোজ মিতু (প্রথম), তাহিয়া সুলতানা নাদিয়া (দ্বিতীয়) ও সানজিদা সুলতানা (তৃতীয়) এবং মাটির কাজ প্রতিযোগিতায় সাদিয়া আফরোজ মিতু (প্রথম), মোহাম্মদ সাদিত ওসমান তামিম (দ্বিতীয়) ও ফারহানা আকতার (তৃতীয়)।
পুরো প্রতিযোগিতায় সহায়তা দেয় নদী পরিব্রাজক দল ও সিটিএন টুয়েন্টিফোর ডটকম।


শেয়ার করুন