ছেলেকে জীবিত ফিরে পেতে এক বাবার আকুতি

মিয়ানমারে জেলে রামুর মো.ইসমাঈল

ismail-ramu-07-10-15নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের রামুতে সন্তানকে জীবিত অবস্থায় ফিরে পেতে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেছেন এক বাবা। বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব কার্যালয়ে গিয়ে এ সহযোগিতা কামনা করেন। ছেলের নাম মোহাম্মদ ইসমাঈল। আর তার পিতা হলেন রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দক্ষিণ মৌলভিকাটা গ্রামের মোহাব্বত আলী।
তিনি ছেলেকে জীবিত ও অক্ষত ফিরে পেতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।
মোহাব্বত আলী গণমাধ্যমকর্মীদের বলেন, ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর তারিখে গ্রামের পাশ্ববর্তী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী সীমান্তবর্তী এলাকা থেকে একটি গরু ক্রয় করেছিলাম। সেই গরুটি আনতে আমার ছেলে মো.ইসমাঈল ৪৭ নম্বর সীমান্ত পিলারের প্রায় ৩/৪শত গজ উত্তর পশ্চিম দিকে পৌঁছলে মিয়ানমারের পুলিশ বাহিনী আকষ্কিভাবে ছেলেকে আটক করে সেদেশে নিয়ে যায়। এর পর বিনাকারণে ৩ বছর যাবত মিয়ানমারের রাখাইন রাজ্যের সিটটুই করাগারে বন্দি ছিল।
কিন্তু চলতি বছর ইসমাঈল সহ ২৬ বাংলাদেশী কারাগার থেকে খালাস পান। পরে, গত ১৬ সেপ্টেম্বর পাতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত পাঠানোর কথা ছিল। তবে, এই ২৬ জন থেকে ১৬ জন বাংলাদেশী নিয়ম অনুয়ায়ী ফেরত আসলেও অজ্ঞাত কারণে আমার ছেলেসহ বাকী ১০জন এখনো মিয়ানমার কর্তৃপক্ষের হেফাজতে রয়েছেন। এ ব্যাপারে সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন পত্রও পাঠানো হয়েছে।


শেয়ার করুন