মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান, মেজর মুরাদ নিহত

রাজধানীর মীরপুরে রূপনগর হাউজিং কলোনিতে একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান শুরু হয়েছে। সন্ধ্যার পর সেখানে অভিযান শুরু হয় রাত সোয়া ১০ টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলছিল। পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিট, সোয়াত, র‌্যাব ও পুলিশের সদস্যরা অভিযানে অংশ নিয়েছে। গোলাগুলিতে একজন ‘জঙ্গি’ নিহত হয়েছে জানা গেছে। তাদেরকে ঢাকা মেডেকেল কলেজে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহত জঙ্গি হচ্ছে- ‘নব্য জেএমবি;র প্রশিক্ষক মেজর মুরাদ। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ কমিকশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন ঢাকাটাইমসকে বলেছেন, মেজর মুরাদ ছিলেন ‘নব্য জেএমবি’র মাস্টার মাইন্ড এবং তামিম চৌধুরীর সেকেন্ড ইন কমান্ড।

জঙ্গিদের ধারালো অস্ত্রের কোপে ওসি শহীদ আলম ও এসআই মোসলেমসহ তিন জন আহত হয়েছেন। তাদেরকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার পর তাদেরকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে যাওয়া হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। রূপনগরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সবাই এখন অভিযান নিয়ে ব্যস্ত থাকায় বিস্তারিত তথ্য পাওয়া যা্চ্ছে না ।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই পুলিশ এই অভিযান শুরু করেছে বলে জানা গেছে। আহত এক ‘জঙ্গি’কে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।আহত জঙ্গির নাম হাসান।রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর সড়কের ৩৪ নম্বর বাসায় এই অভিযান চালানো হয়।

এর আগে রূপনগর থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, অভিযান চলছে। পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী বলেছেন, অভিযান চলছে এটা সত্য। তবে হতাহতের ব্যাপারে আমি এই মুহূর্তে কিছু বলতে পারবো না।

এর আগে রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর পুলিশ রাজধানীর মিরপুরের কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে নয় জঙ্গিকে হত্যা এবং অতি সম্প্রতি নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে গুলশান হামলার মূল হোতা তামিম চৌধুরীসহ তিন জঙ্গিকে হত্যা করা হয়। এর পরই আজ রাতে রাজধানীর শেষ প্রান্তে পাইকপাড়া হাউজিং কলোনিতে জঙ্গি আস্তানায় খোঁজ পেল পুলিশ।

—ঢাকাটাইমস


শেয়ার করুন