মিরপুরে গ্রেফতার ৩ জেএমবি সদস্য রিমান্ডে

rimandসিটিএন ডেস্ক:

মিরপুরে গ্রেফতার তিন জেএমবি সদস্যদের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। শুক্রবার বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জঙ্গিদের হাজির করে ১০ দিন করে রিমান্ড চান ডিবির উপ-পরিদর্শক (এসআই) মমিন খান। রাজধানীর শাহ আলী থানাধীন মিরপুর-১ এলাকার একটি ভবন থেকে গত বৃহস্পতিবার আটক জেএমবির তিন সদস্যের বিরুদ্ধে মামলা করে পুলিশ। এ মামলায় পলাতক আরো দুই জেএমবি সদস্য ও অজ্ঞাত ছয়জনসহ মোট ১১ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার দুপুরে শাহ আলী থানায় মামলাটি দায়ের করা হয় বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সানোয়ার হোসেন।

বৃহস্পতিবার মিরপুর-১ এলাকার একটি ভবনে জেএমবির আস্তানায় শ্বাসরুদ্ধকর ১৪ ঘণ্টার অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে জেএমবির তিন জঙ্গি ও সন্দেহজনক চারজনসহ মোট সাতজনকে আটক করা হয়। এ সময় ১৮টি গ্রেনেড-বোমা ও বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়।

আটক তিন জেএমবি সদস্য হলেন, মো. আবু সা‌ঈদ ওরফে রাসেল ওরফে সালমান (২২), মো. ইলিয়াস ওরফে ওমর ফারুক (২৩) ও মহসীন আলী (২০)। পলাতক জেএমবি সদস্যরা হলেন, শাকিল ও ইমরান। মো. আবু সাঈদ ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বিভিন্ন জেলা ও থানায় সংগঠনের সমন্বয়ক হিসেবে কাজ করতেন তিনি।

ঢাকার মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেফতার তিন জেএমবি সদস্যসহ কয়েকজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ছানোয়ার হোসেন জানান, ডিবির পরিদর্শক মো. শফিউদ্দিন শুক্রবার দুপুরে শাহ আলী থানায় এই মামলা করেন। মামলা নম্বর ৩৬। একদিন আগের ওই অভিযানে আটক তিন জেএমবি সদস্য ইলিয়াস, ওমর ফারুক ও মহসিন ছাড়াও অজ্ঞাতপরিচয় সাত জনকে মামলায় আসামি করা হয়েছে।তবে ওই বাড়ি থেকে আটক বাকি চার জনকে এ মামলায় আসামি দেখানো হয়নি বলে জানান ছানোয়ার। বুধবার মধ্যরাত ২টা থেকে মিরপুরের শাহ আলী থানার ৯ নম্বর রোডের ‘এ’ ব্লকের ওই বাড়িতে ‘জেএমবি আস্তানা’ রয়েছে খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। ১৪ ঘণ্টারও বেশি সময় ধরে চালানো অভিযানের পর ভবনটির ছয় তলার দুটি ফ্ল্যাট থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) গুরুত্বপূর্ণ সদস্যসহ সাত জনকে গ্রেফতার করা হয়।


শেয়ার করুন