‘মাহফুজ আনামের পদত্যাগ করা উচিত’

nasim-400x308সিটিএন ডেস্ক:

ইংরেজী দৈনিক ডেইলী ষ্টার সম্পাদক মাহফুজ আনামের পত্রিকা থেকে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
শুক্রবার দুপুরে যুবলীগের এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যের তিনি এ আহ্বান জানান। রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের মানববন্ধন কর্মসূচী সফল করতে ওই প্রতিনিধি সভার আয়োজন করা হয়।
নাসিম বলেন, ১/১১ এর সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্দী ছিলেন। ওই সময়ের কথা স্মরণ করে বলতে চাই। একজন সাংবাদিক অন্ত্যন্ত প্রখ্যাত সাংবাদিক মাহফুজ আনাম সাহেব সে দিন স্বীকার করেছেন যে তিনি ভুল করেছিলেন। তিনি শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা নিউজ করেছিলেন। যা ক্ষতি হওয়ার এখন হয়ে গিয়েছে। সেই মিথ্যা নিউজের ভিত্তিতে সেদিন শেখ হাসিনাকে গ্রেফতার করার জন্য পটভূমি তৈরী করা হয়েছিল। আজকে কয়েক বছর পরে তিনি নিজের ভুল স্বীকার করলেন।
মাহফুজ আনামের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি সুশিক্ষিত মানুষ, একজন প্রখ্যাত সাংবাদিক। আপনার নিশ্চয়ই স্বরণে আছে, ২০১১ সালে ব্রিটেনে একটি দৈনিক পত্রিকা সাবেক প্রধানমন্ত্রী গ্রডেন ব্রাউনের বিরুদ্ধে তার ছেলেকে জড়িয়ে একটা নিউজ করেছিল, অসত্য নিউজ করেছিল। যে কারণে রুপার্ড মার্ডক যে পত্রিকাটির মালিক ছিল, তাকে এখন মিডিয়া মোঘল বলা হয়, সে দিন দুনিয়ার ও ব্রিটেন বাসীর কাছে ওই নিউজের জন্য ক্ষমা চেয়েছিলেন। রেবেকা যিনি ওই স্টার নিউজের সম্পাদক ছিলেন, তিনি শুধু দু:খ প্রকাশই করেন নি, পদত্যাগও করেছিলেন সেই ভুল তথ্য দেওয়ার জন্য। আমি মাহফুজ আনামকে অনুরোধ করবো, এ অপরাধের জন্য আপনার ভুল স্বীকার করে পদত্যাগ করা উচিত।
এখন আবেগের নয় যুক্তির সময় উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তখন দেশীয় ও অšজার্তিক চক্রান্ত শুরু হয়ে গেছে। এই চক্রান্তে বিরুদ্ধে যুবলীগের নেতা-কর্মীদের প্রস্তুুত থাকার আহ্বান জানান তিনি। ১৪ দলের মানববন্ধনে যুবলীগের নেতা-কর্মীদের যোগ দেওয়ার জন্য আহ্বান জানা তিনি।
সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহবুর-উল আলম হানিফ। অন্যান্যদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ সংগঠনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, যুদ্ধাপরাধীদের বিচার ও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের বক্তব্য ও মুক্তিযুদ্ধ নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উক্তি নিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারী ঢাকায় মানববন্ধন করবে ১৪ দল।


শেয়ার করুন