মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সবাইকে ভূমিকা রাখতে হবে–কমল

ramu pic projনিজস্ব প্রতিবেদক,রামু :

কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে জাতিকে সু শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা এবং বিত্তবান ব্যক্তিসহ সবাইকে ভূমিকা রাখতে হবে। রামুর প্রতিনিধিত্বশীল সংগঠন প্রজন্ম’৯৫ এর শিক্ষা ট্রাষ্টের উদ্যোগে আয়োজিত প্রজন্ম’৯৫ মেধা বৃত্তি পরীক্ষার বৃত্তি, সনদ ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কমল এসব কথা বলেন। তিনি প্রজন্ম’৯৫ এর এমন ব্যতিক্রমী শিক্ষাবান্ধব উদ্যোগের প্রশংসা করে বলেন, এ সংগঠন দীর্ঘদিন নিজেদের সুসংগঠিত করার পাশাপাশি বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ড চালিয়ে আসছে। যা বর্তমান সময়ে বিরল। এ ধরনের কর্মকান্ড ভবিষ্যতেও অব্যাহত রাখতে হবে।
গতকাল শুক্রবার (৬ ফেব্রুয়ারি) বিকাল তিনটায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে প্রজন্ম’৯৫ মেধা বৃত্তি পরিচালনা পর্ষদের আহবায়ক পিপলু বড়–য়া কমলের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আবুল মনসুর চৌধুরী, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সাধন কুমার দে, রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ করিম, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, চাইল্যাতলী এ,কে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক জয়ন্ত কুমার ধর, রামু কলেজের অধ্যাপক ইজত ইল্লাহ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবক নাসিরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল আলম প্রমূখ।
অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, প্রজন্ম’৯৫ মেধা বৃত্তি পরিচালনা পর্ষদের সচিব মো. নজিবুল আলম। এরআগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, প্রজন্ম’৯৫ এর অর্থ সম্পাদক ডা. শফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, এলি বড়–য়া ও ঝন্টু বড়–য়া।
অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে অনুভূতিমূলক বক্তব্য রাখেন, প্রজন্ম’৯৫ মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারি রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী তাসনিম সুরাইয়া এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুলের ছাত্র তানছিরুল হক ফাহিম।
অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী প্রজন্ম’৯৫ এর বন্ধু সোহাস চক্রবর্তীকে প্রজন্ম’৯৫ এর পক্ষ থেকে শুভেচ্ছা স্বারক প্রদান করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে রামু উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী এবং প্রজন্ম’৯৫ এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য গত ১৯ ডিসেম্বর প্রজন্ম’৯৫ মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে রামু উপজেলার সবকটি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রছাত্রী অংশ নেয়। এরমধ্যে ৩ জন মেধা তালিকায় এবং ৬ জন সাধারণ গ্রেডে বৃত্তি অর্জন করে। এতে রামু উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ৩ জন মেধা বৃত্তি ও ১জন সাধারণ গ্রেডে বৃত্তি অর্জন করে। এছাড়া চাইল্যাতলী এ,কে আজাদ উচ্চ বিদ্যালয়, মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুল, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়, রশিদনগর নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয় এবং ঈদগড় আমির মো. বদিউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করে।


শেয়ার করুন