মাতারবাড়ীতে টেকসই বেড়িবাঁধ হবে : সিনিয়র সচিব কবির বিন আনোয়ার

সিটিএনঃ

পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার ৫ জুন সকালে মহেশখালীর মাতারবাড়ীর সাইট পাড়া ও ধলঘাটায় ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে পথসভায় তিনি বলেন, বর্তমান সরকার সমুদ্রের করাল গ্রাস থেকে উপকূলীয় এলাকার মানুষের জান, মাল সুরক্ষায় বদ্ধ পরিকর। এজন্য সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে মহেশখালীর মাতারবাড়ী ও ধলঘাটায় ক্ষতিগ্রস্ত হওয়া বেড়ীবাঁধ পূণ র্নির্মাণ ও দ্রুত সময়ের মধ্যে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

পরিদর্শনকালে অরক্ষিত উপকূলবাসীর দুর্দশা দেখে সিনিয়র সচিব সহমর্মিতা প্রকাশ করেন। তিনি বলেন, সরকার দায়িত্বশীলতার সাথে কক্সবাজারের উপকূলীয় এলাকায় স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ নির্মাণে কাজ করছে। পরে সিনিয়র সচিব কবির বিন আনোয়ার মাতারবাড়ী ও ধলঘাটার ৫ শত পরিবারকে খাদ্য সহয়তা এবং ১৫৪ টি পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার-২ আসন (মহেশখালী-কুতুবদিয়া) এর সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম বিভাগের প্রধান প্রকৌশলী অকিল কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, মহেশখালীর ইউএনও মোঃ মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সিনিয়র সচিব কবির বিন আনোয়ার মহেশখালী থেকে কুতুবদিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন।


শেয়ার করুন