মা‘কে নির্যাতন : মায়ের ৪ ছেলের বিরুদ্ধে মামলা – গ্রেফতার ১

imagesএম.শাহজাহান চৌধুরী শাহীন ॥

জন্মধাত্রী মা‘কে নির্যাতনের অভিযোগে ৪ ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে হতভাগ্য মা। দায়েরকৃত এ মামলায় গ্রেপ্তার করা হয়েছে এক ছেলেকে। আর পলাতক রয়েছে অপর ৩ ছেলেও।
এমন নাটকীয় ও মর্মস্পর্শী এ ঘটনাটি ঘটেছে কক্সবাজার শহরের নতুন বাহারছড়া এলাকায়। একই এলাকার মরহুম আবু তাহেরের স্ত্রী জহুরা বেগম ( মা) বাদী হয়ে দায়ের করা মামলা গত বৃহস্পতিবার রাতে (২৫ ফেব্রুয়ারী) পুলিশ গ্রেপ্তার করে ছেলে হারুনুর রশিদকে। এ মামলায় গ্রেপ্তার এড়াতে অপর ৩ ছেলেও পলাতক রয়েছে।
কক্সবাজার সদর থানার এসআই আবুল কালাম জানান, নির্যাতনের অভিযোগে জহুরা বেগম ৪ ছেলের বিরুদ্ধে গত ৬ জানুয়ারী কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালতের নির্দেশে বাদীর ছেলে হারুনুর রশিদকে (৪৮) গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।
এজাহার সূত্রে জানা যায়, জহুরা বেগম দীর্ঘদিন ধরে কিডনী ও ডায়বেটিস সহ বার্ধক্য জনিত রোগে ভূগছিলেন। কিন্তু ছেলেরা চিকিৎসা সেবার পরিবর্তে সহায় সম্পদ দখলে নিতে উল্টো তাকে নানাভাবে নির্যাতন চালিয়ে আসছিল। বিধবা জহুরা বেগমের মালিকানাধীন ভাড়া দেয়া দোকান ঘর ও জমি জবর-দখল করে ছেলেরা ভোগ দখলও করে আসছে। এমনকি ছেলেরা জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়াও আদায় করছিল নিয়মিত। এ নিয়ে প্রতিবাদ করলে উল্টো বিধবা জহুরা বেগমকে ছেলেরা শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালায়।
এরই জের ধরে গত বছরের ১৩ অক্টোবর রাতে শারীরিক নির্যাতন করে বিধবা জহুরা বেগমকে বাড়ী থেকে তাড়িয়ে দেয় ছেলেরা। এসময় তার ব্যবহারের ৭ ভরি স্বর্ণালংকার এবং চিকিৎসার জন্য রক্ষিত নগদ ৪ লাখ টাকা সহ মূল্যবান কাগজপত্র সংরক্ষিত ৩টি আলমিরার চাবি ছেলেরা কেড়ে নেন। ঘটনার পর থেকে তিনি কক্সবাজার শহরের ঝাউতলা গাড়ী মাঠ এলাকায় তার মেয়ে আনোয়ারা বেগমের বাসায় আশ্রয় নেন। এরপরও ছেলেরা জহুরা বেগমের সহায় সম্পদ কেড়ে নিতে নানাভাবে হয়রানী এবং আশ্রয় দানকারী মেয়ে ও তার সন্তানদের হুমকী-ধমকী দিচ্ছেন।
এব্যাপারে জহুরা বেগম বাদী হয়ে ছেলে গিয়াস উদ্দিন (৫০), সাইফুদ্দিন খোকন (৪৬), হারুরুর রশিদ (৪৮) ও কামাল উদ্দিন (৪৪) এর নামে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। এ মামলায় ৪ ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন আদালত। এদের মধ্যে হারুনুর রশিদ গ্রেপ্তার হলেও অপর ছেলেরা পলাতক রয়েছেন।
মামলার বাদী বিধবা জহুরা বেগম অভিযোগ করেন, আমাকে নির্যাতনকারী এক ছেলে গ্রেপ্তার হলেও অপর ৩ জন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অথচ এ বিষয়ে একাধিবার অভিযোগ জানানোর পরও পুলিশের ভূমিকা রহস্যজনক। পলাতক ছেলেদের গ্রেফতারের দাবী জানান এই হতভাগ্য মা জহুরা বেগম।


শেয়ার করুন