সভাপতি হারুন ,সা:সম্পাদক পারভেজ

মহেশখালী প্রেসক্লাবের প্রথম আনুষ্ঠানিক নির্বাচন

qwas12মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর বহুল আলোচিত মহেশখালী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন হয়েছে। হারুনর রশিদ সভাপতি, আবুল বশর পারভেজ সাধারন সম্পাদক, এম রমজান আলী সাংগঠনিক সম্পাদক, তারেক রহমান অর্থ সম্পাদক, সৈয়দ মোস্তফা আলী সহ সাধারন সম্পাদক, সিরাজুল হক সিরাজ সহ সভাপতি ও সরওয়ার কামাল দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছে। দীর্ঘদিনের বহুল প্রতিক্ষিত এই নির্বাচনকে  ঘিরে  মহেশখালীতে আলোচনার ঝড় উঠেছিল।

অবশেষে তার অবসান হল ২ অক্টোবর একটি সুষ্টু নিরাপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে সকল সাংবাদ কর্মীর উপস্থিতি মাধ্যমে। শুক্রবার জুমার নামাজের পরে উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান খতিব কাজী মাওলানা মোরতাজ আহমদ প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব ছিলেন, সহকারী রিটানিং অফিসারের দায়িত্বে ছিলেন মহেশখালী বিশ্ব বিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক কানু কুমার চৌধুরী, মহেশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ে  সিনিয়র শিক্ষক লায়েক হায়দার । নির্বাচন চলা কালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইকুল আহমদ ভুইয়্যা।

নির্বাচনে সভাপতি পদে জয়নাল আবেদীন, হারুনর রশিদ, আব্দুর রাজ্জাক প্রতিন্দন্ধিতা করে এতে ১১ ভোট পেয়ে  পূর্বদেশ পত্রিকার প্রতিনিধি হারুনর রশিদ সভাপতি নির্বাচিত হয়েছে। সাধারন সম্পাদক পদে আবুল বশর পারভেজ, মো: সাহাব উদ্দিন, এম ছালামত উল্লাহ প্রতিন্দন্ধিতা করেন এতে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি  আবুল বশর পারভেজ ১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিন্দন্ধিতা দৈনিক ইনানী প্রতিনিধি নির্বাচিত হয়েছে। অর্থ সম্পাদক পদে মো: আবু তাহের, এম তারেক রহমান প্রতিন্দন্ধিতা করে এতে দৈনিক হিমছড়ি প্রতিনিধি তারেক রহমান ১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। সহ সাধারন সম্পাদক পদে দৈনিক একাত্তর প্রতিনিধি সৈয়দ মোস্তফা আলী ও সহ সভাপতি পদে দৈনিক নয়া দিগন্ত  প্রতিনিধি সিরাজুল হক সিরাজ বিনা প্রতিন্দন্ধিতা নির্বাচিত হয়েছে। মহেশখালী প্রেসক্লাবের মোট ভোটার সংখ্যা ছিল ২২ জন।২২ জনের মধ্যে সব কটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে।

এদিকে দীর্ঘদিন পর  মহেশখালী প্রেসক্লাবের একটি সুষ্টু ও অবাধ নির্বাচন সম্পন্ন হওয়ায় নব নির্বাচিত প্রতিনিধিকে  বিভিন্ন মহল সাংবাদিকদের  অভিনন্দন ও সাধুবাদ জানিয়েছে। নির্বাচিত কমিটি আগামী ২ বছর মহেশখালী প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে।


শেয়ার করুন