মহেশখালীতে হেভিয়েট প্রার্থীদের লড়াই জমে উঠেছে: জয়ের মালা কার গলে?

ba347efa-1b02-4dd1-ae72-5cad9e86fdb8 copyএ.এম হোবাইব সজীব:
মহেশখালী উপজেলার ৭ ইউপি নির্বাচন ২২ মার্চ অনুষ্টিত হতে যাচ্ছে। ৭ ইউনিয়নের নির্বাচনে কালারমারছড়া চেয়ারম্যান পদে আ.লীগ বিএনপির দুইজন প্রভাবশালী প্রার্থী রয়েছে মাঠে। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। মাতারবাড়ীতে চেয়ারম্যান পদে লড়ছেন আ.লীগের একজন বিএনপির একজন আ.লীগের বিদ্রোহী প্রার্থী ১ জনসহ ৩ জন প্রার্থী। আর মাত্র ৬ দিন পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত ইউপি নির্বাচন। নির্বাচনে হরদম প্রচারণা চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান ও মেম্বার পদের প্রার্থীরা। উপজেলার ৭ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রাথী হয়ে কালারমারছড়া-মাতারবাড়ী ইউনিয়নে যারা প্রতিদ্বন্ধীতা করছেন তারা হলেন,
উপজেলার কালারমারছড়া ইউনিয়নে আ.লীগের দলীয় প্রার্থী হয়েছেন তারেক বিন ওসমান শরীফ (নৌকা) প্রর্তীক। বিএনপির একক প্রার্থী হয়েছেন আলহাজ্ব এখলাছুর রহমান (ধানের শীর্ষ) প্রর্তীক। কালারমারছড়া ইউনিয়নে দুই দলের কোন বিদ্রোহী প্রার্থী না থাকায় তারেক ও এখলাছুর রহমান দুইজনই দর্লীয় কর্মী সমর্থকদের নিয়ে প্রচারনা চালাচ্ছেন। তবে নির্বাচনের সময় ঘনিয়ে আসায় পরিচ্ছন্ন ও শান্ত শিষ্ট প্রবীণ রাজনৈতিকবিদ আলহাজ্ব এখলাছুর রহমান জয়ের লক্ষে গতকাল সোমবার ইউনিয়নের উত্তরনলবিলা বড়–য়া বাজার-চালিয়াতলী এলাকায় বিশাল কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক গণসংযোগ ও পথ সভা করেছেন। মাতারবাড়ী ইউনিয়নে আ.লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান এনামুল হক রুহুল ( নৌকা) প্রর্তীক,তার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক মাষ্টার মোহাম্মদ উল্লাহ (আনারস) প্রর্তীক। এখানে দলীয় প্রার্থী চেয়ে আনারস প্রর্তীকের বিদ্রোহী প্রাথী মাষ্টার মোঃ উল্লাহ প্রচারনায় তৃণমূলে বিশাল ভোট ব্যাংক সৃষ্টি হয়েছে। তবে এখানে বিএনপির প্রার্থী বাবর চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী মাষ্টার মো: উল্লার মধ্যে মুখামুখি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২২ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালারমাছড়া তেতত্রিশ হাজার ৭৭৬ জন ভোটার ও মাতারবাড়ীতে উনত্রিশ হাজার ৮৫ জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন।
কেমন কালারমারছড়া গড়তে চান জানতে চাইলে আলহাজ্ব এখলাছুর রহমান বলেন, একটি সুন্দর দেশ ও আদর্শ জাতি গড়তে আমাকে একবার চেয়ারম্যান নিবার্চিত করুন। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়ন বাসিকে সাথে নিয়ে সন্ত্রাসমুক্ত, ন্যায়নিষ্ঠ ও আদর্শ কালারমারছড়া গড়বো। মহেশখালীতে প্রবেশদ্ধার উত্তরনলবিলা-চালিয়াতলীতে অস্থায়ি পুলিশ বক্্রস্থাপন করার জন্য আমার আপ্রাণ চেষ্টা থাকবে। সেই সাথে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ক্ষেত্রে অগ্রণী কাজ করবো। কেননা এসব কিছুই মানুষকে সন্ত্রাসসহ যাবতীয় অন্যায় কাজ থেকে বিরত রাখে। তাতে সমাজ হয়ে উঠে নির্মল। কালারমারছড়া নৌকা প্রর্তীকের অপর প্রার্থী তারেক বিন ওসমান শরীফ আমাদের কক্সবাজারকে বলেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হলে মুরুব্বীদের পরামর্শে তরুণদের সাথে নিয়ে ন্যায়নিষ্ঠ ও আদর্শ কালারমারছড়া গড়বো। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে পক্ষ-বিপক্ষের কোন মানুষ যেন অধিকার ও ন্যায়বিচার বঞ্চিত না হয়। জানতে চাইলে মাতারবাড়ী আ.লীগের বিদ্রোহী প্রার্থী মাষ্টার মো: উল্লাহ বলেন, আগামী ২২ মার্চ অনুষ্টিত ইউপি নির্বাচনে কোন ধরণের হস্তক্ষেপ ছাড়াই মাতারবাড়ীবাসী নিরাপদে ভোট দিতে পারবে। এই জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে। জনগন তাদের ভোটাধিকার নিশ্চিত করতে পারলেই জনগনের (আনারস) প্রর্তীকের প্রার্থী মো: উল্লাহ ইনশল্লাহ বিজয় অর্জন করতে পারবেন।


শেয়ার করুন