মহেশখালীতে সরকারী ঔষুধ খোলা বাজারে বিক্রি, হাসপাতাল কর্মচারী আটক

28-9-15মহেশখালী, প্রতিনিধি:
দ্বীপ উপজেলা মহেশখালীর সাড়ে চার লক্ষ মানুষের জন্য সরকারী হাসপাতালটির সরকারী ঔষুধ গুলি খোলা বাজারে বিক্রি করা হচ্ছে। আজ দুুপুর ১২ টায় মহেশখালী হাসপাতালে ফামাসিষ্ট প্রলয় চক্রভর্তীকে সরকারী ঔষুদ সহ হাতেনাতে আটক করে জনতা। এই বিষয় নিয়ে জেলায় তোলপাট সৃষ্টি হয়েছে। এই নেক্কার জনক ঘটনার প্রতিবাদে মহেশখালীর সচেতন মহল ও গনমাধ্যম কর্মীরা আজ সকাল ১০ টায় উপজেলা চত্তরে এক প্রতিবাদ সভা ও মানব বন্ধরের ডাক দিয়েছে।
জানা গেছে, বছরের পর বছর মহেশখালী হাসপাতালের লাখ লাখ টাকার সরকারী ঔষুধ খোলা বাজারে বিক্রি হলেও সুনিদ্রিষ্ঠ প্রমানের অভাবে এত দিন প্রতিবাদ করেনি ফলে ২৭ সেপ্টেম্বর দুপুরে মহেশখালী হাসপাতালের ফার্মাসিস্ট প্রলয় চক্রভর্তী বেশ কিছু সরকারী ঔষুদ বিক্রি করার সময় থানা পরিষধ এলাকা থেকে স্থানীয় যুবক একরাম ও নাছিরের সাহসিকতার কারনে তাকে হাতে নাতে আটক হতে সক্ষম হয়। প্রলয় স্থানীয় পৌর এলাকার মিলন চক্রভর্তীর ছেলে বলে জানা গেছে।
ঘটনার পর থেকে উপজেলা তথা জেলায় তোলপাট সৃষ্টি হয়েছে। মহেশখালী হাসপাতালে দীর্ঘদিন ধরে একটি সিন্টিকেট সরকারী ঔষুধ রুগীদের খাবার নিয়ে অনিয়ম, দূর্নীতি ও সেচ্ছাসারিতা করে আসছে। ওই সিন্টিকেটের সদস্যরা প্রভাবশালী হওয়ার কারনে কোন ধরনের প্রতিবাদ করতে সাহস পায়নি সাধারন মানুষ।
হাসপাতালের কর্মরত সিন্টিকেটের সদস্যরা আজ থেকে ১০ বছর ধরে মহেশখালী হাসপাতালে চাকুরী করে বিভিন্ন অণিয়ম , দূনীতির শিকড়ে পৌছে গেছে।
তাদের বিরুদ্ধে আজ সাধারন মানুষ কথা বলার জন্য রাস্তায় নেমে এসেছে। এদিকে এ ঘটনার পর থেকে ওই চক্রটি মোটা অংকের টাকা নিয়ে ঘটনাট দামাচাপা দিতে মাঠে নেমেছে।
মহেশখালীর আপমর জনসাধরনকে আজকের মানব বন্ধনে উপস্থিত থাকার জন্য বিনিত অনুরোধ জানানো হল।


শেয়ার করুন