মহেশখালীতে ফেইজবুকে ভুয়া আইডির দায়ে যুবকের ৩ মাসের কারাদণ্ড

4db265b6-7932-4fda-a64d-cd330b0f7ea2মহেশখালী প্রতিনিধি:
মহেশখালী এসিল্যান্ড এর নাম ভাঙিয়ে ফেইসবুকে ভুয়া আইডি খুলে প্রচারণার দায়ে মহেশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: আবুল কালাম এর হাতে গ্রেফতার হল এক যুবক। গ্রেফতারকৃত যুবকের নাম মোঃ জসিম উদ্দিন। সে বড় মহেশখালীর মধুয়ার ডেইল এলাকার শামসুল ইসলামের ছেলে। মহেশখালীর উপজেলা নির্বাহী অফিসার ২৩জুন সকাল ১১টার সময় অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়। খবর পেয়ে মহেশখালী থানার পুলিশ এবং সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষন কান্তি দাশ অভিযানে অংশ নেন।
অভিযুক্ত যুবককে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়। মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিকসহ প্রশাসনের কর্মকর্তাগণ এর উপস্তিতিতে তাকে ভ্রাম্যমান আদালতে উপস্থাপন করা হয়। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ’র আদালত তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এর রায় ঘোষনা করেন।
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম এ প্রতিবেদক কে জানান “এসি ল্যান্ড মহেশখালী” নাম দিয়ে একটি ভূয়া ফেইসবুক আইডি বানিয়ে ভুয়া প্রচারণা করে আসছিল অভিযুক্ত যুবক। প্রযুক্তি ব্যবহার করে এই আইডির এডমিনকে শনাক্ত করা হয়। একই সাথে কোন মোবাইল নেটওয়ার ব্যবহার করে ও কত মডলের স্মার্ট ফোন থেকে এই আইডি পরিচালিত হচ্ছে তা নির্ণয় করে তাকে গ্রেফতার করা হয়।
এব্যাপারে মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক জানান, কেউ সাধু সেজে নিজে ভূয়া আইডি’র এডমিন হয়ে গুপনে কারো মানহানিকর তথ্যে উপস্থাপন করলে ওই সব এডমিনদের বিরোদ্ধে ও তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন