মহেশখালীতে পল্লী সঞ্চয় ব্যাংক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

64aa6485-4a83-4af6-89cb-54c31710df32হারুনর রশিদ, মহেশখালী:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহেশখালীতে পল্লী সঞ্চয় ব্যাংক এর শাখা উদ্বোধন করেছেন। পল্লী সঞ্চয় ব্যাংকের ১০০টি শাখার উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ১০০টি শাখার মধ্যে ককসবাজারের মহেশখালী উপজেলা শাখা কমপ্লেক্স রয়েছে ৯৯ নাম্বারে। ২২জুন বুধবার বেলা ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যাংকটির শাখাগুলোর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী।
প্রতি উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা খোলার সরকারি কার্যক্রমের এটি প্রথম ধাপ বলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জানান মাননীয় প্রধানমন্ত্রী। উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, গ্রামের মানুষ যেন ঋণের জালে আবদ্ধ না হয়ে নিজের পুঁজি গঠন করতে পারে, সে জন্যই এ ব্যাংক গঠন করা হয়েছে। শাখাগুলোর উদ্বোধনের পর প্রধানমন্ত্রী কয়েকটি শাখার কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পকে প্রাতিষ্ঠানিক রূপ দিতেই এই ব্যাংক গঠন করা হয়েছে। ১৯৯৬ থেকে ২০০১ মেয়াদে ক্ষমতায় থাকতে চালু করা এ প্রকল্পকে বিএনপি জোট সরকারে এসে বন্ধ করে দেয়। পরবর্তী সময়ে এ প্রকল্প চালু রাখতে যেন কোনো সমস্যা না হয়, সে জন্যই এ ব্যাংক গঠন করেছে সরকার।
মহেশখালী উপজেলার পল্লী সঞ্চয় ব্যাংক এর শাখা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন পরবর্তীতে-মহেশখালী উপজেলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়। পল্লী সঞ্চয় ব্যাংক মহেশখালী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মকলেছুর রহমান এর সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার নির্বাহী অফিসার মো: আবুল কালাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা ছৈয়দ ইয়াছিন আরফাত, পল্লী সঞ্চয় ব্যাংক মহেশখালী শাখার কর্মকর্তা কর্মচারীগণ, মহেশখালী উপজেলার একটি বাড়ি একটি বাড়ি একটি খামার সমিতির বিভিন্ন ইউনিয়নের সভাপতি,ম্যানেজার, সদস্য ও স্থানীয় মান্যগন্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন