মহেশখালীতে দু’গ্রুপের বন্দুকযুদ্ধে ডাকাত নিহত


12705602_594366777377546_4355062010999982802_nশাহেদ ইমরান মিজান, সিটিএন:

মহেশখালীতে দু’ ডাকাত বাহিনী বন্দুকযুদ্ধে মুরাদ (৩২) নামে এক ডাকাত নিহত হয়েছে। বুধবার ভোররাতে উপজেলার মাতারবাড়ি সড়কে এই বন্দুকযুদ্ধে। নিহত মুরাদ মাতারবাড়ি সিকদার পাড়ার সাদেক আলীর পুত্র। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে দু’টি দেশী তৈরি লম্বা বন্দুক ও ৭ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে।
পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র দু’ ডাকাত বাহিনী বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ডাকাত মুরাদ ঘটনাস্থলেই নিহত হয়।
মহেশখালী থানার ওসি (তদন্ত) আমিরুল ফেরদৌস জানান, খবর পেয়ে পুলিশ অভিযান ঘটনাস্থল নিহত ডাকাতের লাশ উদ্ধার করেছে। একই সাথে দু’টি দেশীয় তৈরি লম্বা বন্দুক ও ৭ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হচ্ছে।

মহেশখালীতে দু’গ্রুপের বন্দুকযুদ্ধ: ১ জনের চোখ উৎপাটন, গুলিবিদ্ধসহ আহত ১০

সংঘর্ষ

শাহেদ ইমরান মিজান, সিটিএন:
মহেশখালী উপজেলার ক্রাইমজোন হোয়ানক কালাগাজির পাড়ায় বিবদমান দু’গ্রুপের মধ্যে ভয়াবহ বন্দুকযুদ্ধ হয়েছে। রোববার ভোর থেকে ১২ টা পর্যন্ত এ বন্দুকযুদ্ধ চলে। এতে উভয় পক্ষের মধ্যে অন্তত শতাধিক রাউ- গুলি বিনিময় হয়েছে। এসময় পারভেজ (৩৫) নামে একজনের চোখ উৎপাটন করে নিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। সে ওই এলাকা মৃত আবুল কালামের পুত্র। তবে পুলিশের পক্ষ থেকে এখনো তা নিশ্চিত করা হয়নি। সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১০ জন।
স্থানীয় সূত্রে জানা যায়, কালাগাজির পাড়ার দু’সন্ত্রাসী গ্রুপ জোনাব আলী বাহিনী ও কারান্তরীণ উপজেলার শীর্ষ সন্ত্রাসী জালালের নেতৃত্বাধীন জালাল বাহিনীর মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। বিবাদের জের ধরে বিগত ৬ মাসের বেশী সময় ধরে এলাকা থেকে পালিয়ে রয়েছে জালাল বাহিনীর লোকজন। তারা হঠাৎ রোববার ভোর রাতে বিপুল লোকজন ও অস্ত্রসস্ত্র নিয়ে এলাকায় উঠার চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষে অন্তত শতাধিক রাউণ্ড গুলি বিনিময় হয়।
সংঘর্ষের এক পর্যায়ে জোনাব আলী বাহিনীর লোকজন জালাল বাহিনী সদস্য মোঃ পারভেজকে ধরে তার দু’চোখ উৎপাটন করে নেয়। এর আগে পারভেজের হামলায় সদ্য বিয়ে হওয়া বাবার বাড়িতে আসা আব্দুল্লাহ মেয়ে জুলেখা বেগম গুরুতর আহত হয়েছে। এছাড়াও জোনাব আলীর পুত্র আবুসহ আরো কয়েজন জন গুলিবিদ্ধ হয়। সব মিলিয়ে অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখনো হতাহতের ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।’


শেয়ার করুন