মহেশখালীতে গুড়িয়ে দিয়েছে ভোটকেন্দ্র

Moheshkhali picচীফ রিপোর্টার, সিটিএন:

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনের ভোট গ্রহণের জন্য তৈরি অস্থায়ী ছয়টি বুথ ভাংচুর করেছে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও এক মেম্বার প্রার্থীর সমর্থকরা। শনিবার দুপুর ২টার দিকে ১০/১৫ জনের একদল লোক ইউনিয়নের কেরুনতলী সাইক্লোন সেল্টার কেন্দ্রে এসব ভাংচুর চালায়। হামলাকারীরা স্থায়ীভাবে নির্মিত সব বুথ ভেঙে গুড়িয়ে দিয়েছে।

স্থানীয় চেয়ারম্যান এনামুল করিম চৌধুরী জানান, উপজেলা নির্বাচন কার্যালয়ের নির্দেশনা মতে হোয়ানক কেরুনতলী সাইক্লোন সেল্টারের নিচতলায় ছয়টি অস্থায়ী বুথ তৈরি করা হয়। টিন ও বাঁশ দিয়ে এসব বুথ তৈরি করা হয়। কিন্তু একদিন না পেরোতেই আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামাল ও স্থানীয় মেম্বার প্রার্থীর লোকজন বুথগুলো গুড়িয়ে দিয়েছে।

স্থানীয় লোকজন জানান, নৌকার প্রার্থী মোস্তফা কামাল ও স্থানীয় মেম্বার আবুল হাশেমের পক্ষ হয়ে মেম্বার প্রার্থী আবুল হাশেমের নেতৃত্বে স্থানীয় ফেরদৌস বাহিনীর সদস্য আলম জসীম, সোলতান, গুরাবাশি, নুনা, নুর হাসেম, নেজাম, সলিম উল্লাহ, আসাব উদ্দীনসহ ১০ থেকে ১৫ জনের একদল সশস্ত্র লোক হামলা চালিয়ে কেন্দ্রের অস্থায়ীভাবে নির্মিত ছয়টি বুথ গুড়িয়ে দেয়। এসময় হামলাকারীরা তাদের প্রার্থীদের পক্ষ হয়ে নানা নানা ধরণের হুমকি দেয়। তারা বুথ গুড়িয়ে দিয়ে বীরদর্পে চলে যায় এবং এই নিয়ে কেউ বাড়াবাড়ি করলে পরিণতি ভালো হবে বলে হুঁশিয়ারি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও ভূমি কমিশনার নোমান হোসেন বলেন, ‘ভোটকেন্দ্রের বুথ গুড়িয়ে খবর আমি পেয়েছি। এর সাথে যারা জড়িত তাদেরকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিদ্ধান্ত হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।’
জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ‘ভোটকেন্দ্র ভাংচুর করার খবর জেনেছি। এর সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।’


শেয়ার করুন