বন বিভাগের অভিযান

মহেশখালীতে করাত কলের কাঠ ও টেলা আটক

Mohes Khaliমহেশখালী প্রতিনিধি:
মহেশখালী বন বিভাগের বিশেষ অভিযানে করাত কলের চিড়াই করা প্রায় ৩০ঘণফুট পাহাড়ী বিভিন্ন প্রজাতীর কাঠ ও একটি টেলাগাড়ি আটক করেছে। ২রা জানুয়ারী দুপুর ১টার সময় উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া ব্রিজসংলগ্ন রাস্তর উপর থেকে একটি টেলাগাড়ি করে পাচারের সময় ফরেষ্ট মো:বিপ্লব হোসেন অধিনায়ক এর নেতৃত্বে বিএম আব্দু সালাম, এস বি ডি সোহাগ মিয়া,কামাল হোসেন এবং সুধাংশ রায় অভিযান চালিয়ে কাঠগুলি উদ্ধার করে উপজেলা রেঞ্চ অফিসে নিয়ে আসে।
ফরেষ্ট মো:বিপ্লব এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমরা সরকারী সম্পত্তী রক্ষার্তে জীবনের ঝুখি নিয়ে কাজ করি। আমাদের প্রচুর লোকবল নেই। যার কারনে কাঠ খেকুরা পার পেয়ে যাচ্ছে। আমরা পাহাড়ের একদিকে হানা দিয়ে এরা অন্যদিকে পালিয়ে যায়। তার পর ও দায়িত্ব পালন করে যাচ্ছি সরকারী পাহাড়ী সম্পত্তী রক্ষায়।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,ওই পানিরছড়া এলাকায় বেশ কয়েকটি করাত কল রয়েছে। আর এসব করাত কলে সরকারী পাহাড়ী কাঠ চিড়াই করে উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাচার করে কাঠ খেকুরা।
এব্যাপারে রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- বন বিভাগের লোকজন অতন্ত্রী প্রহরী। নিজের জীবন ঝুকি নিয়ে সরকারী দায়িত্ব পালন করে। সরকারী সম্পত্তী রক্ষা করা বন বিভাগের যেমন দায়িত্ব তেমনি জন গণের ও দায়িত্ব। এই এলাকার জনগন যদি সহায়তা করে তা হলে বন খেকু কাঠ খেকু যেই হউক না কেন,কাউকে ছাড় দেওয়া হবেনা এবং নিয়মিত টহল অভিযান অব্যাহত রয়েছে।


শেয়ার করুন