মরহুম এড. খালেকুজ্জামান ছিলেন অহিংস রাজনীতির পথিকৃত

unnamedবার্তা পরিবেশক :

মরহুম এড. খালেকুজ্জামান ছিলেন অহিংস রাজনীতির পথিকৃত। ভালবাসা দিয়ে তিনি কক্সবাজার-রামুর মানুষের মন জয় করেছিলেন। তার মত উদার মন-মানসিকতার জননেতা বর্তমান সমাজে বিরল। ২সেপ্টেম্বর খুরুষ্কুলে সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামন স্মরণে আয়োজিত সভায় বক্তারা একথা বলেন। তিনি ছিলেন প্রখর মেধাবী, অত্যন্ত অমায়িক ও আন্তরিক এক জননেতা।

সমাজ সেবক নুরুস সোলতানের সভাপতিত্বে মুনিরিয়া বাহারুল উলুম মাদ্রাসায় ‘এড. খালেকুজ্জামন স্মৃতি পরিষদ’ গতকাল মরহুমের স্মরণে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন ঈদগাঁও ডিগ্রী কলেজের সাবেক প্রিন্সিপ্যাল শিক্ষাবিদ ওমর ফারুক। বক্তব্য রাখেন মুনিরয়া বাহারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল আওয়াল, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরোচীফ সাংবাদিক শামসুল হক শারেক, কবি, সাহিত্যিক হুমায়ুন ছিদ্দিকী, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা নেজামুর রহমান, জানে আলম মেম্বার, আহমদুর রহমান ও আজিজুর রহমান শিকদার প্রমুখ।

স্মরণ সভা আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করে স্থানীয় সামাজিক সংগঠন ‘আহবাব’। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওযাত করেন জিশান। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালা করেন তরুণ সমাজ সেবক মুশেদুর রহমানও শাহাব উদ্দিন।

উল্লেখ্য এখন থেকে ১৪ বছর আগে ২০০১ সালের জাতীয় নির্বাচনের প্রাক্কালে মরহুম এড. খালেকুজ্জামান রামুর এক জন সভায় ইন্তেকাল করেছিলেন।


শেয়ার করুন