মন্ত্রীর আশা মার্চের মধ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহার

photo-1457792587-400x303সিটিএন ডেস্ক:

বিমানবন্দরের কার্গো কমপ্লেক্সের উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর পরিপ্রেক্ষিতে ৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে যুক্তরাজ্যের সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে বলে আশা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

রাশেদ খান মেনন বলেন, বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে এরই মধ্যে পুরো বিমানবন্দরকে সিসি টিভির আওতায় নিয়ে আসা হয়েছে। লাউড স্পিকারে নির্দিষ্ট বিরতি দিয়ে নিরাপত্তা বার্তা প্রচারিত হচ্ছে। আন্তর্জাতিকমানের স্ক্যানার বসানো হয়েছে। সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ চলমান রয়েছে।

বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মন্ত্রী আজ বিমানবন্দরে অফিস করেন এবং আগামী ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময়ে বিমানবন্দরে অফিস করবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তিনি বিমানবন্দরের স্ক্যানার, পণ্য শিপমেন্টের সিকোয়েন্স ও রেক পর্যবেক্ষণ করেন।

বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ, এর ব্যবস্থাপনাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীতকরণ, বাংলাদেশ ও যুক্তরাজ্যের সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন এবং বাংলাদেশ থেকে কার্গোপণ্য পরিবহনে যুক্তরাজ্যের অস্থায়ী নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে গত ১০ মার্চের সভার সিদ্ধান্তক্রমে বিমানমন্ত্রী আজ বিমানবন্দরে অফিস করেন।

এ সময় সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বিমান বাংলাদেশে ভারপ্রাপ্ত এমডি আসাদুজ্জামান ও মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল হাসনাত জিয়াউল হকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন