মজা করার খেসারত ৩ দিনের জেল

image_18111-1-640x330উদ্দেশ্য ছিল নিছকই মজা। তার জেরেই এখন জেলের ঘানি টানতে হল টেক্সারের ১২ বছরের শিখ কিশোরকে। এক সহপাঠীকে মজা করেই আরমান সিংহ সারাই বলে ছিল তার ব্যাগে নাকি বোমা আছে। ইচ্ছা হলেই সে নাকি স্কুল বিল্ডিংটা উড়িয়ে দিতে পারে। খেলার ছলে বলা এই কথা প্রিন্সিপালের কানে যাওয়ার পরেই বিপত্তি ঘটে। আরমানের পরিবারের অভিযোগ কোনও রকম খোঁজ খবর না নিয়েই স্কুল প্রিন্সিপাল পুলিশকে ডেকে আনেন। পুলিশও প্রিন্সিপালের অভিযোগের ভিত্তিতে আরমানকে জেলে পুড়ে দেয়।

আরমানকে জেলে পাঠানোর পরেও স্কুল কর্তৃপক্ষ কিন্তু তার বাড়িতে কোনও খবরই পাঠায়নি। ছুটি অনেক পড়েও ছেলে বাড়ি না ফেরায়, বাবা-মা পাগলের মত এখানে ওখানে খোঁজ করতে থাকেন। ওই অঞ্চলের সমস্ত পুলিশ স্টেশনে ফোন করতে করতে অবশেষে জানতে পারেন একটি জুভেনাইল কারাগারে বন্দি সে।

‘কোনও কারণ ছাড়াই আরমানকে পুলিশ তিন দিন আটক করে রাখল।’ আরমানের দিদি জিনি হোর এই পোস্ট করার পর শুক্রবার সকালের মধ্যে ফেসবুকে শেয়ার হয়েছে ৮ হাজার বার। সূত্রে খবর, আরমানের সহপাঠীরা জানিয়েছে আরও অনেকেই এই এক ব্যাপারে মজা করলেও শুধুমাত্র ‘ভারতীয় ছেলেটাকেই পুলিশ ধরে নিয়ে গেল।’

আরমানের ঘটনা আরও এরবার মনে করিয়ে দিল টেক্সাসেরই স্কুল পড়ুয়া আহমেদ মহম্মদের কথা। ব্যাগে হাতে তৈরি ঘড়ি রাখার ‘অপরাধে’ যার কপালে জুটেছিল সন্ত্রাসবাদী তকমা। যেতে হয়েছিল জেলেও।


শেয়ার করুন