মঙ্গলবার দুপুরে ঢাকায় পৌঁছবে কোকোর মরদেহ

সিটিএন ডেস্ক:

Kokoমঙ্গলবার দুপুরে মালয়েশীয় এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আরাফাত রহমান কোকোর মরদেহ ঢাকায় পৌঁছবে। এ তথ্য নিশ্চিত করেছেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান। তার মরদেহ ঢাকায় পৌছানোর পর কোথায় রাখা হবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

শনিবার দুপুরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো।

রোববার বাদ জোহর দেশটির জাতীয় মসজিদ নিগারায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মালয়েশলীয় বিএনপি নেতারাসহ প্রবাসী বাংলাদেশিরাও অংশ নেন। জানাজার পর কোকোর মরদেহ ইউনিভার্সিটি মালায়া মেডিকেল সেন্টারের হিমঘরে রাখা হয়েছে। এই হাসপাতালেই মারা যান তিনি।

এদিকে আরাফাত রহমান কোকোর মরদেহ আনতে মালয়েশিয়া গেছেন তার ছোট মামা শামীম এস্কান্দারসহ তিনজন।

বাংলাদেশ সময় শনিবার বেলা ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে কোকো মারা যান। মালয়েশিয়ার বাসায় অবস্থানকালে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাকে ইউনিভার্সিটি অব মালায়া হাসপাতালে নেয়ার পথেই মারা যান।

দুই মেয়ের বাবা কোকোর বয়স হয়েছিল ৪৫ বছর। দেশ ছাড়ার পর তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে কুয়ালালামপুরের একটি বাড়িতে ভাড়া থাকতেন।

আরাফাত রহমান কোকো ছিলেন একজন ব্যবসায়ী ও রাজনীতিক। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও সিটি ক্লাবের সঙ্গেও ছিলেন যুক্ত। তার বড় ভাই তারেক রহমান বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান।

গত ওয়ান ইলেভেনের সময় গ্রেপ্তার হন আরাফাত রহমান কোকো। তবে ২০০৮ সালের ১৭ জুলাই তৎকালীন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর চিকিৎসার জন্য থাইল্যান্ড যান তিনি। কিন্তু এরপর দেশে না ফিরে তিনি মালয়েশিয়ায় পাড়ি জমান।


শেয়ার করুন