ভূত আতঙ্কে পোশাক কারখানা বন্ধ

118893_1সিটিএন ডেস্ক :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূতের গুজব ছড়িয়ে একটি পোশাক কারখানায় আতঙ্ক সৃষ্টি করেছে সংঘবদ্ধ একটি চক্র। এতে পোশাক কারখানাটি সাময়িক বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বরপা এলাকার অন্তিম নিটিং ডাইং অ্যান্ড কম্পোজিট নামের এ পোশাক কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়।

বিশৃঙ্খলা সৃষ্টি ও পোশাক কারখানার ক্ষতি সাধনের অভিযোগে শুক্রবার রাতে ১৩২ জনের নাম উল্লেখ করে রূপগঞ্জ থানায় মামলা করে কারখানা কর্তৃপক্ষ।

এ ঘটনায় পাঁচ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- ইয়াছিন মিয়া (২৬), ইয়ার হোসেন (২৫), লালন মিয়া (২৮), জুম্মন (২৫) ও হাছিনুর রহমান হাছান (২৭)।

মালিকপক্ষের বরাত দিয়ে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, অন্তিম নিটিং ডাইং অ্যান্ড কম্পোজিট পোশাক কারখানায় প্রায় ৫ হাজার শ্রমিক কাজ করেন।

বিভিন্ন অনিয়মের অভিযোগে গত এক মাস আগে কারখানার এজিএম জাহাঙ্গীর হোসেন ও নাদির হোসেনকে চাকরিচ্যুত করা হয়।

এর পর থেকেই চাকরিচ্যুত দুই কর্মকর্তার অনুসারী শ্রমিকরা পোশাক কারখানায় বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালিয়ে আসছেন।

প্রায় এক সপ্তাহ আগে টয়লেটে গিয়ে দুই জন নারী শ্রমিক আঘাতপ্রাপ্ত হন। প্রাথমিক চিকিৎসায় তারা সুস্থ হন। কিন্তু জাহাঙ্গীর হোসেন ও নাদির হোসেনের অনুসারীরা এ ঘটনায় ভূতের গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করে।

এরপর থেকে শ্রমিকরা ভুতের আতঙ্কে কারখানায় প্রবেশ করতে অনীহা প্রকাশ করেন। এ আতঙ্কের মাত্রা বেড়ে গেলে শনিবার সকালে শ্রমিকরা পোশাক কারখানায় প্রবেশ না করে চলে যায়।

বাধ্য হয়ে মালিকপক্ষ কারখানাটি সাময়িক বন্ধ ঘোষণা করে।

এদিকে, বিশৃঙ্খলা ও পোশাক কারখানার ক্ষতি সাধনের অভিযোগে ১৩২ জনের নাম উল্লেখ করে কারখানার মানবসম্পদ প্রশাসনিক কর্মকর্তা এম দেলোয়ার হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দায়ের করেন।

শনিবার ভোরে এ মামলায় পুলিশ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে সব তথ্য বেরিয়ে আসবে বলে জানান এসআই।


শেয়ার করুন